লৌহজংকে পদ্মার ভাঙ্গন থেকে রক্ষা করা হবে ॥ পানিসম্পদ প্রতিমন্ত্রী

পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার বলেছেন, মারাত্মকভাবে ক্ষতিগ্রসত্ম লৌহজংকে পদ্মার ভাঙ্গন থেকে রক্ষা করা হবে। মাস্টার পস্নানের মাধ্যমে আগামী ডিসেম্বর থেকে ভাঙ্গনরোধে কাজ শুরম্ন হবে। তিনি বলেন, স্বাধীনতার পর দীর্ঘ সময় বিএনপি সরকার ক্ষমতায় থাকলেও বিক্রমপুর তথা মুন্সীগঞ্জে উন্নয়নের ছোঁয়া লাগেনি। তাঁরা ক্ষমতা আর অর্থের লোভে রাজনীতি করেছেন। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, চারদলীয় জোট সরকার ভাঙ্গন রোধে কোন কাজ করেনি বরং উপজেলাটি তাদের সুবিধা মতো জায়গায় সরিয়ে নিয়েছে। বর্তমান দিনবদলের সরকার কথায় নয় জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে।

রবিবার লৌহজং উপজেলার গাওদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শামুর বাড়ির এক সমাবেশে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

বিশেষ অতিথির ভাষণে হুইপ সাগুফতা ইয়াসমীন এমিলি এমপি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে নদী ইতিহাস আর ঐতিহ্যধারণকারী কোন জনপদকে বিলীন হতে দেয়া হবে না। সরকার সাধ্য অনুযায়ী দেশ গড়তে চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রতিমন্ত্রী ভাঙ্গন কবলিত শিমুলিয়া, ভাওয়ার স্কুল, ব্রাহ্মণগাঁও উচ্চ বিদ্যালয়, গাঁওদিয়া ও সামুরবাড়ি এলাকা পরিদর্শন করেন। এই সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ আজিজুল আলম।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী মহিউদ্দিন মিলনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ওসমান গনি তালুকদার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফকির আব্দুল হামিদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কামরম্নল হাসান বাবুল, জিএম কবির, আঃ রশিদ মোলস্না, সেলিম আহম্মেদ মোড়ল, আঃ বাতেন মৃধা, ভাইস চেয়ারম্যান রানু আকতার, মেহেদী হাসান, তোফাজ্জল হোসেন তপন, রেজাউল ইসলাম ডালু, মিজানুর রহমান হাওলাদার, সৈয়দ আঃ রহিম, এস এম আজিজুর রহমান, শেখ মোঃ আয়নাল প্রমুখ।

[ad#co-1]

Leave a Reply