গুরুতর অসুস্থ আবদুর রহমান বয়াতী

গুরুতর অসুস্থ অবস্থায় জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে ভর্তি করা হয়েছে দেশের প্রখ্যাত লোকসংগীত শিল্পী আবদুর রহমান বয়াতীকে। বেশ কিছু ইউরোলোজিক্যাল সমস্যা গুরুতর আকার ধারণ করলে ১৫ই জুন সন্ধ্যায় তাকে এ হাসপাতালে ভর্তি করা হয়। মূলত প্রস্রাব একদমই বন্ধ হয়ে গেছে বয়াতীর। জাপান-বাংলাদেশ হাসপাতালের নিউরোলোজিস্ট উত্তম কুমার সাহা এবং ইউরোলোজিস্ট সাইফুল ইসলাম দিপুর তত্ত্বাবধানে বর্তমানে রয়েছেন এ শিল্পী। প্রস্রাব বন্ধ হয়ে যাওয়ায় রোববার তার একটি নিউরোলোজিক্যাল সার্জারি করা হবে বলেও জানিয়েছেন চিকিৎসকরা। এদিকে জানা গেছে, মূলত হাসপাতাল কর্তৃপক্ষই খোঁজ নিয়ে বয়াতীর গুরুতর অবস্থার কথা জেনে দ্রুতই ভর্তি করার সিদ্ধান্ত নেয়।

এ বিষয়ে জাপান-বাংলাদেশ হাসপাতালের এডমিন (হসপিটাল) মাহবুবুল আলম বাবু জানিয়েছেন, আসলে আবদুর রহমান বয়াতীকে এর আগেও আমরা ভর্তি রেখে বিনামূল্যে চিকিৎসা প্রদান করেছিলাম। পরবর্তী সময়ে কিছুটা সুস্থ হয়ে বাসায় যাওয়ার পরও আমরা নিয়মিতই তার শারীরিক অবস্থার খোঁজ নিতে থাকি। সেই ধারাবাহিকতায় ১৫ই জুন মুঠোফোনে খোঁজ নিয়ে জানতে পারি বয়াতীর প্রস্রাব একেবারে বন্ধ হয়ে গেছে। এরপর চিকিৎসকদের সঙ্গে আলাপ করে বিকালেই অ্যাম্বুলেন্স পাঠিয়ে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। আগের মতো এবারও বয়াতীর সব চিকিৎসা হাসপাতাল কর্তৃপক্ষ বিনামূল্যেই প্রদান করছে। এদিকে চিকিৎসকরা জানিয়েছেন, তার তিনটি নিউরোলোজিক্যাল সার্জারির প্রয়োজন রয়েছে। তবে সেগুলো করার মতো অবস্থা আছে কিনা সেটা কিছু পরীক্ষা-নিরীক্ষার পরই জানা যাবে। তার মধ্যে একটি সার্জারি করা হবে রোববার। এ অপারেশন সফল হলে কিছুটা সুস্থ হয়ে উঠবেন বলেও জানিয়েছেন চিকিৎসকরা।

এদিকে আবদুর রহমান বয়াতীর মেজো ছেলে আলম জানান, আমার বাবা বর্তমানে জাপান-বাংলাদেশ হাসপাতালের ২০৯ নম্বর কেবিনে ভর্তি রয়েছেন। পর্যায়ক্রমে তার বেশকিছু অপারেশন করতে হতে পারে। এখন তার সবচাইতে বড় সমস্যা হলো প্রস্রাব বন্ধ হয়ে যাওয়া। এ কারণেই রোববার একটি অপারেশন করা হবে। সবচেয়ে বড় ব্যাপার হলো আমার বাবার এ গুরুতর অসুস্থতায় সময় জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতাল তার চিকিৎসার ভার নিয়েছে। না হলে বিনা চিকিৎসাই থাকতে হতো আমার বাবাকে। আমার বাবার অপারেশন যেন সফল হয় এবং তিনি যেন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে পারেন দেশবাসীর কাছে আমি সেই দোয়া চাইছি।

ফয়সাল রাব্বিকীন

Leave a Reply