পিতা দিয়ে গেছে স্বাধীনতা, কন্যা গড়ছে দেশ, সাবাশ বাংলাদেশ

টঙ্গিবাড়ীতে বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী
ব.ম শামীম: পিতা দিয়ে গেছে স্বাধীনতা কন্যা গড়ছে দেশ। সাবাশ বাংলাদেশ। বঙ্গব›দ্ধু শেখ মজিবুর রহমান দেশ স্বাধীন করে দিয়ে গেছেন আর তার কন্যা শেখ হাসিনা সমুদ্র সীমা জয়ের মাধ্যমে বাংলাদেশের সীমানাকে বিশ্বের বুকে আরো প্রসারিত করছেন। আমরা যদি সমুদ্র সীমা সম্পদ আহোরন করতে পারি তাহলে আমাদের দেশের অবস্থা পাল্টে যাবে। বুধবার মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলা মাঠে দুই দিনব্যাপী স্থাণীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারন শীর্ষক সেমিনার ও প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা গুলো বলেন বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান ।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. আজিজুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের হুইপ স্থাণীয় এমপি সাগুফতা ইয়াসমিন এমিলি, পুলিশ সুপার সাহাবুদ্দিন খান, বীর মুক্তিযোদ্ধা মাহবুব উদ্দিন আহম্মদ বীর বিক্রম, টঙ্গিবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান এমিলি পারভীন টঙ্গিবাড়ী প্রেস ক্লাবের আহবায়ক ব.ম শামীম সদস্য সচিব ফিরোজ আলম বিপ্লব প্রমুখ। বিশেষ অতিথিব বক্তব্যে সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, বিজ্ঞান ও প্রযু্িক্ত মানুষের জীবনকে সহজ করে দিয়েছে। টঙ্গিবাড়ী উপজেলার প্রতিটি বিদ্যালয়ে ছাত্র ছাত্রীদের মধ্যে প্রযুক্তি বিষয়ক শিক্ষা দেওয়ার গুরুত্ব আরোপ করেন। তিনি এ সময় আরো বলেন বাংলার দুঃখি মানুষ শেখ হাসিনা ক্ষমত্বায় এলেই কিছু পায়। টঙ্গিবাড়ীতে ৫০ কোটি টাকা ব্যায়ে মেরিন একাডেমি নির্মান করা হচ্ছে। বর্তমানে বাংলাদেশে কৃষকও তথ্য প্রযুক্তি সেবা পাচ্ছে। ভবিষৎ তথ্য প্রযুক্তি সেবা আরো বেশি সম্প্রসারন করা হবে।

টঙ্গিবাড়ীতে দুই দিনব্যাপী স্থাণীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারন শীর্ষক প্রদর্শনীর উদ্বোধন করছেন প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান ।
==================

‘‌‌পিতা দিয়ে গেছে স্বাধীনতা, কন্যা গড়ছে দেশ’

কাজী দীপু: বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়ে গেছেন স্বাধীন বাংলাদেশ। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমুদ্রসীমা জয়ের মাধ্যমে বিশ্বের বুকে আরও প্রসারিত করছেন দেশের সীমানা।”

বুধবার মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ি উপজেলা মাঠে দু’দিনব্যাপী স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, “আমরা যদি সমুদ্র থেকে সম্পদ আহরণ করতে পারি তাহলে আমাদের দেশের অবস্থা পাল্টে যাবে।”

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. আজিজুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, পুলিশ সুপার সাহাবুদ্দিন খান, বীর মুক্তিযোদ্ধা মাহবুব উদ্দিন আহম্মদ বীর বিক্রম, টঙ্গিবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান এমিলি পারভীন প্রমুখ।

বিশেষ অতিথিব বক্তব্যে হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মানুষের জীবনকে সহজ করে দিয়েছে।

টঙ্গিবাড়ি উপজেলার প্রতিটি বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের মধ্যে প্রযুক্তি বিষয়ক শিক্ষা দেওয়ার গুরুত্ব আরোপ করে তিনি বলেন, টঙ্গিবাড়িতে ৫০ কোটি টাকা ব্যয়ে মেরিন একাডেমি নির্মাণ করা হচ্ছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

===================

Leave a Reply