মাঝ পদ্মায় স্পিডবোটে দুই মহিলা যৌন হয়রানির শিকার

বুধবার রাতে মাওয়া-কাওড়াকান্দি নৌ-পথে ¯িপডবোট চালক যাত্রীর শিশুসন্তানকে জিম্মি করে মালপত্র লুট এবং এক নারীকে পদ্মা নদীতে ২ ঘণ্টা আটকে রেখে শারীরিক নির্যাতন চালিয়েছে। চট্টগ্রাম থেকে বরিশাল যাওয়ার পথে বুধবার সন্ধ্যায় মাওয়া ঘাট থেকে জনপ্রতি দেড়শ’ টাকা ভাড়া নির্ধারণ করে অন্য কোন যাত্রী না নিয়ে দুই নারীকে নিয়েই (দুই বোন সেলিনা ও ময়না) স্পিডবোট ছেড়ে দেয় কাওড়াকান্দির উদ্দেশে।

মাঝ পদ্মায় পৌঁছাতেই যাত্রীর শিশুকন্যাকে (ময়নার শিশুকন্যা সীমাকে) জিম্মি করে চালক প্রহার করে আতঙ্ক সৃষ্টি করে তাদের কাছে থাকা সাড়ে ৬ হাজার টাকা, মোবাইল ফোনসহ মূল্যবান সামগ্রী লুটে নেয়।

কাউকে কিছু না বলার শর্তে ওই চালক দু’বোনসহ শিশুটিকে কাওড়াকান্দিগামী আরেকটি ট্রলারে উঠিয়ে দিতে একটি চলন্ত ট্রলারের কাছে নিয়ে যায়। শিশুসহ এক নারী (ময়না) ট্রলারে উঠেই ছিনতাইকারী বলে চিৎকার করলে আরেক বোনকে (সেলিনা) নিয়ে লুটেরা চালক দ্রুত ¯িপডবোট চালিয়ে পালিয়ে যায়। পরে চালক সেলিনাকে পদ্মা নদীর মধ্যে ২ ঘণ্টা আটকে রেখে নির্যাতন চালায়। এর একপর্যায়ে জীবননাশের হুমকি দিয়ে তাকে কাওড়াকান্দিগামী একটি ফেরিতে উঠিয়ে দেয়।

রাত আনুমানিক ১১টায় এই নারী কাওড়াকান্দি ঘাটে পৌঁছান। তার চোখ ও হাতে ক্ষত চিহ্ন দেখা গেছে। পরে কাওড়াকান্দি থেকে তারা মাইক্রোবাসে চড়ে বরিশালের উদ্দেশে রওনা হন। তবে মুন্সীগঞ্জের মাওয়া ও মাদারীপুরের শিবচরের পুলিশ এ বিষয়ে বিস্তারিত জানাতে পারেনি।

মুন্সীগঞ্জের পুলিশ সুপার শাহাবুদ্দিন খান বৃহস্পতিবার দুপুরে জানান, এ বিষয়ে তিনি অবগত নন। কোন অভিযোগও আসেনি। তবে খোঁজখবর করা হবে। মাদারীপুরের শিবচর থানার ওসি আব্দুর রাজ্জাক দুপুর ৩টায় জানান, এ বিষয়ে কোন অভিযোগ আসেনি। লিখিত অভিযোগ এলে ব্যবস্থা নেয়া হবে। নয় তো এই পদ্মায় গিয়ে কাকে খোঁজব। পুলিশের একটি সূত্র জানায়, মাওয়া-কাওড়াকান্দি বিগত সময়ে এমন আরও নানা ঘটনা ঘটেছে। আত্মসম্মানের কারণে নারীর পক্ষে কোন লিখিত অভিযোগ করা হয় না। আর এ কারণে পুলিশ কোন ব্যবস্থাও নিচ্ছে না। এ রুটে একের পর এক এমন অপরাধ বাড়ছে।

জনকন্ঠ

Leave a Reply