১০ বছরে মেঘনা ও গোমতী সেতু মেরামত করতে হবে না- যোগাযোগমন্ত্রী

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা ও মেঘনা-গোমতী সেতু পরির্দশন করে সেনাবাহিনীর তত্ত্বাবধানে মেরামতের কাজ দেখে সন্তোষ প্রকাশ করেছেন রেল ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। কোরবানির ঈদে আবারও ৮ থেকে ১০ দিনের জন্য সেতু ২টির আরও কিছু মেরামত কাজ করা হবে। এরপর আগামী ১০ বছরের মধ্যে সেতু ২টির আর কোনো মেরামত করতে হবে না বলে মন্তব্য করেন তিনি।

শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত মেঘনা ও মেঘনা-গোমতী সেতু পরিদর্শন শেষে মুন্সীগঞ্জের গজারিয়ার আনারপুরা এলাকায় জিএমআই রেস্টেুরেন্টে আলাপকালে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা জানান।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- সোনারগাঁও এলাকার সরকার দলীয় সংসদ সদস্য কায়সার হাসনাত, সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার কোরের কর্নেল রফিকুল হকসহ সড়ক ও জনপথের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থাণীয় প্রশাসনের কর্মকর্তারা।

অন্যদিকে, দেশের অন্যতম প্রধান ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা ও মেঘনা-গোমতী সেতু যান চলাচলের জন্য শনিবার থেকে উন্মুক্ত করে দেওয়া হয়। এর ফলে, ৭ দিন পর এ পথে যান চলাচল ফের শুরু হয়।

গত ১ সেপ্টেম্বর এ পথে মেরামত কাজ শুরু হয়। শনিবার সকালে দাউদকান্দি ও মেঘনা-গোমতী সেতুর মেরামত কাজ শেষ করার পর যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। এ মেরামত কাজ ৭ দিনে সম্পন্ন করেন সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের সদস্যরা।

সড়ক ও জনপথ বিভাগের নারায়ণগঞ্জ জোনের উপবিভাগীয় প্রকৌশলী মো. ফরিদ আহমেদ বলেন, ‘অস্থায়ীভাবে সেতু দুটির মেরামত কাজ করা হয়েছে। আগামী নভেম্বর মাসে স্থায়ীভাবে এর মেরামত কাজ করা হবে’ বলে উল্লেখ করেন তিনি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply