৫ দিনে ৮ জন গণধোলাইয়ের শিকার

মুন্সীগঞ্জে ছেলে ধরা গুজবে এলাকাবাসীর মধ্যে বাড়ছে উদ্বেগ-উৎকণ্ঠা। দিন দিন গুজব বেড়ে চললেও পুলিশ-প্রশাসন নিছক গুজবের খবরটি প্রচারে কোনো পদক্ষেপ না নেওয়ায় সচেতন মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে। গত ৫ দিনের ব্যবধানে মুন্সীগঞ্জ শহর-শহরতলি ও জেলার সিরাজদীখানে ছেলে ধরা সন্দেহে ৮ শিশু ও নারী-পুরুষ উৎসাহী জনতার গণধোলাইয়ের শিকার হয়েছেন। ছেলে ধরা সন্দেহে মারধরের শিকার হওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে মুন্সীগঞ্জ সদরের সিপাহীপাড়া এলাকায় ঢাকা-বালিগাঁও-টঙ্গিবাড়ী সড়কে অবরোধ ও বাস কাউন্টার ভাংচুর করে গণধোলাইয়ের শিকার এক যুবকের স্বজন ও এলাকাবাসী।


বুধবার রাতে মহসিন তালুকদার নামে ওই যুবক ছেলে ধরা সন্দেহে জনতার হাতে গণধোলাইয়ের শিকার হন। এর প্রতিবাদে আহত যুবকের স্বজন ও সদরের বল্লাল বাড়ি এলাকার বাসিন্দরা বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকা-বালিগাঁও-টঙ্গিবাড়ী সড়কে এ অবরোধ সৃষ্টি করে। এ সময় সিপাহীপাড়া এলাকায় একটি পরিবহনের বাস কাউন্টার ভাংচুর ও সড়কের ওপর টায়ারে আগুন ধরিয়ে বিক্ষোভ করা হয়।

বুধবার সন্ধ্যা ৭টার দিকে সদর উপজেলার মীরকাদিম পৌরসভার রিকাবীবাজার এলাকায় মহসিন তালুকদারকে ছেলে ধরা সন্দেহে জনতা গণধোলাই দেয়। তাকে পুলিশ উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করে। একই রাতে সিরাজদীখান উপজেলার রামানন্দ গ্রামে শিশুপুত্রসহ মাকে গণধোলাই দেওয়া হলে পুলিশ আসমা বেগম ও তার এক বছরের শিশু রিয়াদকে উদ্ধার করে। এ ছাড়া অটোরিকশার চালক লাভলু হাওলাদার ওরফে কালু মা-ছেলের সঙ্গে গণধোলাইয়ের শিকার হন।


এর আগে গত মঙ্গলবার দুপুরে শহরের জোড়পুকুর পাড় এলাকায় জামালা নামে এক নারী ভিক্ষুক ও শহরের হাটলক্ষ্মীগঞ্জে মেয়ের শ্বশুরালয়ে যাওয়ার প্রাক্কালে ফাতেমা বেগম নামে অপর নারী গণধোলাইয়ের শিকার হন। এর আগে ৬ অক্টোবর নয়াগাঁও এলাকায় রাবেয়া বেগমকে গণধোলাই দেয় স্থানীয় জনতা। এ প্রসঙ্গে সদর থানার ওসি মো. আবুল বাসার জানান, গুজবে কান না দিতে জনগণকে বোঝানোর চেষ্টা চালাচ্ছে পুলিশ।

সমকাল

Leave a Reply