ছাত্রলীগ সভাপতিকে থাপ্পড় মারায় মহাসড়ক অবরোধ!

জেলা ছাত্রলীগ সভাপতিকে কেন্দ্রীয় যুবলীগ নেতার থাপ্পড় দেওয়ার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়ার বালুয়াকান্দি এলাকায় আধা ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

রোববার দুপুর আড়াইটা থেকে ৩টা পর্যন্ত এ সড়ক অবরোধ করে রাখা হয়।

এ সময় ছাত্রলীগ নেতাকর্মীরা সড়কি, বল্লম ও রামদাসহ ধারালো অস্ত্র নিয়ে উপজেলার ভাটেরচর দে এ মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ের উদ্দেশ্যে রওনা হলে পথিমধ্যে বালুয়াকান্দি এলাকার মেঘনা ভিলেজ পার্কের সামনে পুলিশ ব্যারিকেড দিয়ে তাদের প্রতিরোধ করে।

উল্লেখ্য, রোববার সকালে গজারিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার লক্ষ্যে বৈঠক চলছিল উপজেলার ভাটেরচর দে এ মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ে। বৈঠকে সাদা কাগজে স্বাক্ষর না দেওয়ায় কেন্দ্রীয় যুবলীগ নেতা ফয়সাল আহমেদ বিপ্লব জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান সুমনকে থাপ্পড় দেন বলে অভিযোগ ওঠে। এর প্রতিবাদে ছাত্রলীগ নেতাকর্মীরা সড়ক অবরোধ করেন।

তবে ছাত্রলীগ নেতাকে থাপ্পড় দেওয়ার ঘটনা নিয়ে সড়ক অবরোধ ও উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হওয়ায় গজারিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার কার্যক্রম স্থগিত করে দিয়েছেন নেতারা। এর ফলে নতুন কমিটি ঘোষণা ছাড়াই বৈঠক শেষ হয়।

ভাটেরচর দে এ মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক মোহাম্মদ মহিউদ্দিন, গজারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রেফায়েতউল্লাহ খান তোতা, কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহিম জীবনসহ কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতারা উপস্থিত ছিলেন।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম বাংলানিউজকে জানান, বৈঠকে কেন্দ্রীয় যুবলীগ নেতা ফয়সাল আহমেদ বিপ্লব জেলা ছাত্রলীগ সভাপতি আসাদুজ্জামন সুমনকে থাপ্পড় দেন। এ ঘটনাকে কেন্দ্র করে উপজেলার ঈমামপুর, টেঙ্গারচর ও হোসেন্দী এলাকার শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী সড়কি, বল্লম ও রাম দা নিয়ে বৈঠকে হামলার উদ্দেশ্যে রওনা হন।


তিনি আরও জানান, খবর পেয়ে বালুয়াকান্দি এলাকায় গিয়ে প্রতিরোধ করায় হামলার ঘটনা ঘটেনি। পরে উত্তেজিত নেতাকর্মীরা মহাসড়ক অবরোধ করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বর্তমানে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানান ওসি।

উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী মশিউর রহমান রাসেল বাংলানিউজকে জানান, সাদা কাগজে স্বাক্ষর না দেওয়ায় কেন্দ্রীয় যুবলীগ নেতা ফয়সাল আহমেদ বিপ্লব জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামন সুমনকে থাপ্পড় দেন। এর প্রতিবাদে ছাত্রলীগ নেতাকর্মীরা সড়ক অবরোধ করেন।


জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন বাংলানিউজকে জানান, রোববার অনুষ্ঠিত বৈঠকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের প্রার্থীদের গঠনতন্ত্র অনুসারে সম্ভাব্য তালিকা তৈরি করা হয়েছে। এ তালিকা যাচাই-বাছাই করে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতারা সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করবেন।

তিনি অভিযোগ করেন, বৈঠকে জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান সুমন পক্ষপাতমূলক আচরন করেছেন। তবে, তাকে থাপ্পড় দেওয়া ঠিক হয়নি।

কেন্দ্রীয় যুবলীগ নেতা ফয়সাল আহমেদ বিপ্লব অভিযোগ করেন, এক প্রার্থীর কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে বৈঠকে নেতাদের উপস্থিতিতে অসৌজন্যমূলক আচরণ করেন সুমন।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান সুমনের সঙ্গে একাধিকার যোগাযোগের চেষ্টা করা হলেও তার সেলফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
================

গজারিয়ায় ছাত্রলীগ সভাপতি লাঞ্ছিত, মহাসড়ক অবরো

পৃথক ২ দিন চেষ্টার পরও শীর্ষ নেতারা মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনে ব্যর্থ হয়েছেন। কমিটি গঠনকে কেন্দ্র করে রবিবার দুপুরে জেলা ছাত্রলীগ সভাপতি আসাদুজ্জামান সুমন জেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিনের ছেলে যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ফয়সাল আহমেদ বিপ্লবের হাতে লাঞ্ছিত হয়।

ছাত্রলীগ নেতাকে লাঞ্ছিত করার ঘটনায় তাৎক্ষনিক গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবরোধ করে ছাত্রলীগ নেতাকর্মীরা। দুপুর আড়াইটা থেকে ৩ টা পর্যন্ত উপজেলার বালুয়াকান্দি এলাকায় আধ-ঘন্টা মহাসড়ক অবরোধ করে রাখে দলীয় নেতাকর্মীরা।

এ সময় বল্লম-জুইত্যা-রামদার মতো ধারালো অস্ত্রসস্ত্রে সজ্জিত ছিল ছাত্রলীগ ক্যাডাররা। এর মধ্য দিয়ে দ্বিতীয় দিন রুদ্ধদ্বার বৈঠক করে গজারিয়া ছাত্রলীগের কমিটি উপহার দিতে ব্যর্থ হন শীর্ষ নেতৃবৃন্দ।

রবিবার দুপুর ১২ টার দিকে গজারিয়া উপজেলার ভাটেরচর দেওয়ান আব্দুল মান্নান পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে রুদ্ধদ্বার বৈঠকে বসেন আওয়ামীলী-যুবলীগ-ছাত্রলীগের স্থানীয় ও কেন্দ্রীয় পর্যায়ের নেতৃবৃন্দ। বৈঠকে ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি প্রার্থী মশিউর আহমেদ রাসেলের পক্ষে অবস্থান নেন জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান সুমন। এতে জেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিনের ছেলে কেন্দ্রীয় যুবলীগের সদস্য ফয়সাল আহমেদ বিপ্লব জেলা ছাত্রলীগ সভাপতিকে শারীরিকভাবে লাঞ্ছিত করলে দুপুর ২টার দিকে সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এ ঘটনার জের ধরে জেলা ছাত্রলীগ সভাপতি আসাদুজ্জামান সুমনের সমর্থিত সভাপতি প্রার্থী রাসেলের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা বালুয়াকান্দি এলাকায় অস্ত্রের মহড়া দেয়। এ সময় ছাত্রলীগের কর্মীরা মহাসড়ক অবরোধ করলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে, উত্তেজনাকর পরিস্থিতিতে ছাত্রলীগের কমিটি গঠন স্থগিত হয়ে যায়। রুদ্ধদ্বার বৈঠকে জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন, গজারিয়া উপজেলা চেয়ারম্যান রেফায়েতউল্লাহ খান তোতা, গজারিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আমিনুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহিম জীবন, কেন্দ্রীয় নেতা নুরে আলম, মো. বাদল, কেন্দ্রীয় যুবলীগের সদস্য ফয়সাল আহমেদ বিপ্লবসহ কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সোমবার বেলা ১১ টার দিকে জেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, সেখানে কোন ঘটনা ঘটেছে কি-না তার জানা নেই। বিষয়টি এ প্রতিবেদককে খোঁজ নিয়ে দেখতে বলা হয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী মশিউর রহমান রাসেল জানান, সাদা কাগজে স্বাক্ষর না দেওয়ায় কেন্দ্রীয় যুবলীগ নেতা ফয়সাল আহমেদ বিপ্লব জেলা ছাত্রলীগ সভাপতি আসাদুজ্জামন সুমনকে থাপ্পড় দেয়।

এর প্রতিবাদে ছাত্রলীগ নেতাকর্মীরা সড়ক অবরোধ করে। এ ব্যাপারে সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে যুবলীগ নেতা ফয়সাল আহমেদ বিপ্লবের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্ঠা করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে। এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান সুমনের সঙ্গে একাধিকার যোগাযোগের চেষ্টা করলেও তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

গজারিয়া থানার ওসি মো. শহীদুল ইসলাম বলেন, কেন্দ্রীয় যুবলীগ নেতা ফয়সাল আহমেদ বিপ্লব জেলা ছাত্রলীগ সভাপতি আসাদুজ্জামন সুমনকে থাপ্পড় দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে উপজেলার ইমামপুর, টেঙ্গারচর ও হোসেন্দি এলাকার শতাধিক ছাত্রলীগ নেতা কর্মী ধারালো অস্ত্র নিয়ে বৈঠকে আসছিল। এ সময় পুলিশ গিয়ে তাদের বাঁধা দিলে মহাসড়কে কিছু সময়ের জন্য যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে।

উল্লেখ্য, এর আগে গত ২০ নভেম্বর দিনভর দ্বি-বার্ষিক সম্মেলনে আলোচনা ও সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক করেও আওয়ামীলীগ, যুবলীগ, জেলা ছাত্রলীগ ও কেন্দ্রীয় ছাত্রলীগের শীর্ষ পর্যায়ের একঝাঁক নেতা গজারিয়া ছাত্রলীগের কমিটি গঠন করতে পারেননি। ওই দিন দ্বি-বার্ষিক সম্মেলনে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগ উপস্থিত থেকেও ছাত্রলীগের নতুন কমিটি গঠনে ব্যর্থ হয়ে ঢাকায় ফিরে যান।

জাস্ট নিউজ

Leave a Reply