মুন্সীগঞ্জে ডায়বেটিক সমিতির পূর্ণাঙ্গ হাসপাতাল হচ্ছে

শহরের শিলমন্দি মৌজার নিজস্ব ৮৪ শতাংশ জমিতে ১শ’ ব্যাডের পূর্ণাঙ্গ ডায়বেটিক হাসপাতাল হচ্ছে। এটি বাস্তবায়নে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ২২ কোটি টাকা। সমাজ সেবা অধিদপ্তরের প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে। বুধবার বিকালে মুন্সীগঞ্জ ডায়বেটিক হাসপাতালে সমিতির নতুন কার্যনির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

সমিতির সভাপতি এ্যাডভোকেট মুজিবুর রহমানের সভাপতিত্বে এই সভায় আলোচনায় অংশ নেন সমিতির সহসভপতি পিপি এ্যাডভোকেট এম মতিন, সহসভাপতি এ্যাডভোকেট তোতা মিয়া, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শ. ম হাবিবুর রহমান, যুগ্ম সম্পাদক এ্যাডভোকেট নাসিমা আক্তার, কোষাধ্যক্ষ এ্যাডভোকেট মো. আশরাফ-উল-ইসলাম, সদস্য রশিদ আহম্মেদ মামুন, এ্যাডভোকেট মো. নুরুল ইসলাম ও আরিফুর রহমান।


সভায় রোগীদের অধিকরতর উন্নত সেবাদান, আধুনিক যন্ত্রপাতি ও লোকবলের গুনগত সোবার আরও মান বৃদ্ধির সিদ্ধান্ত হয়। ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত সমিতির এই হাসপাতালে গড়ে শতাধিক ডায়বেটিক রোগীর চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া দন্ত ও চক্ষু বিভাগ চালু করা হয়েছে। এই চিকিৎসা সেবাকে আরও প্রসারিত করতে পূর্ণাঙ্গ ডায়বেটিক হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সমিতির সভাপতি এ্যাডভোকেট মুজিবুর রহমান জানান।

হাসপাতালটির প্রশাসনিক কর্মকর্তা মঞ্জুর মোর্শেদ চৌধুরী জানান, পূর্ণাঙ্গ ডায়বেটিক হাসপাতাল নির্মাণ প্রকল্পটি এখন চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

নিউজএক্সপ্রেসবিডি

Leave a Reply