মতলবে ১৪ লাশ উদ্ধার : এলাকায় শোকের মাতম

মুন্সীগঞ্জের গজারিয়ার মেঘনা নদীতে বালুবাহী কার্গোর ধাক্কায় লঞ্চ ডুবির ২৪ ঘন্টা পর নিমজ্জিত লঞ্চটিকে উদ্ধারকারী জাহাজ রুস্তম উদ্ধার করেছে। এর আগে শুক্রবার দিনে ও রাতে উদ্ধারকাজে নানা নাটক চলে। মেঘনার মাঝনদীতে নিমজ্জিত লঞ্চ সারসকে উদ্ধার করতে দিনভর চেষ্ঠা চালায়। কিন্ত লঞ্চটিকে আটকানোর পর টান দেয়ার পর একাধিকবার রুস্তমের রশি ছিড়ে যায়। আটকানো লঞ্চের অংশও টান দেয়ার পর ভেঙ্গে যাওয়ায় এ লঞ্চ উদ্ধারে বিলম্ব হয় বলে রুস্তম কর্তৃপক্ষ দাবি করেন।

শনিবার নিমজ্জিত লঞ্চ থেকে আরো ১১ টি মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে শুক্রবার দুপুরে ও বিকালে ৩টি মরদেহ উদ্ধার করা হয় মেঘনা নদী থেকে। এ নিয়ে উদ্ধারকৃত লাশের সংখ্যা দাঁড়ালো ১৪-এ। তাদের মরদেহ স্বজনদের কাছে শনিবার সকালে হস্তান্তর করা হয়েছে। মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে লাশ দাফন করার জন্য মরদেহ প্রতি নিহতের স্বজনদের হাতে ১০ হাজার টাকা করে দেয়া হয়েছে।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল বলেন, সকালে নিহতের স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। সকাল ১০ টার দিকে উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা করা হয়েছে। আর মাত্র ৫ জন নিখোঁজ রয়েছে বলে স্বজনদের উদ্ধৃতি দিয়ে তিনি জানান। তবে, এখনো অন্তত ১০-১২ জন নিখোঁজ রয়েছে বলে বিভিন্ন সূত্র নিশ্চিত করেছেন।


শনিবারও মেঘনা নদীতে নৌকায় করে স্বজনরা লাশের খোঁজে ছুঁটে বেড়ান। নদীতে স্বজনরা সন্ধান চালিয়ে যাচ্ছেন। ওদিকে, স্বজন হারানোর বেদনায় উত্তর মতলবের ঘরে ঘরে চলছে শোকের মাতম। নিহতদের দাফনও করা হয়েছে নিজ নিজ এলাকায়।

ঘাতক কার্গোর বিরুদ্ধে মামলা দায়ের

এদিকে লঞ্চ ডুবির ঘটনায় ঘাতক কার্গোর বিরুদ্ধে সোনারগাঁ থানায় মামলা হচ্ছে। সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান জানান, কার্গোর মালিক আব্দুস সাত্তার খান ও চালককে আসামি করে মামলা দায়ের করা হবে। আব্দুস সাত্তার খান গজারিয়া উপজেলার ইমামপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।

জাস্ট নিউজ

Leave a Reply