মুন্সীগঞ্জে গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের চেকপোষ্ট

৬ এপ্রিল হেফাজতে ইসলামের ঢাকা লং-মার্চ কর্মসূচিকে সামনে রেখে বুধবার সকাল থেকে মুন্সীগঞ্জে গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের চেকপোষ্ট বসানো হয়েছে। এ সময় মোটর বাইকসহ বিভিন্ন সন্দেহভাজন যানবাহনগুলোতে ব্যাপক তল্লাসি চালাচ্ছে পুলিশ। জেলার ৬ টি উপজেলার সড়ক-মহাসড়কের মোড়ে মোড়ে পুলিশ চেকপোষ্ট বসিয়েছে। ঢাকা-মুন্সীগঞ্জ সড়ক, ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কড়া নজরদারী করছে আইন-শৃংঙখলা রক্ষাকারী বাহিনী।

এদিকে, মুন্সীগঞ্জ শহরে অন্তত ৫ টি পয়েন্টে চেকপোষ্ট বসিয়ে বিভিন্ন যানবাহন ও বহিরাগত পথচারীদের খবরদারী করছে পুলিশ।

সদর থানার এসআই সিদ্ধার্থ জানান, শহরের থানারপুল, কৃষিব্যাংক মোড়, শহরের উপকন্ঠ মুক্তারপুরস্থ ষষ্ঠ বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর পাদদেশ, হাতিমারা ও সিপাহী পাড়া মোড়ে পুলিশের চেকপোষ্ট বসানো হয়েছে।

এছাড়া জেলার সিরাজদীখান, লৌহজং ও শ্রীনগর উপজেলার ঢাকা-মাওয়া মহাসড়ক ও জেলার গজারিয়া উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একাধিক স্থানে চেকপোষ্টে তীক্ষ্ম নজরদারীতে রয়েছে পুলিশ। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গজারিয়া উপজেলার ভবেরচর, বাউশিয়া, বালুয়াকান্দিসহ অন্তত ৬ টি পয়েন্টে এবং ঢাকা-মাওয়া মহাসড়কে আরো বেশ কয়েকটি পয়েন্টে পুলিশ নজরদারী করছে।

মুন্সীগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ শহীদুল ইসলাম বলেন- সড়ক ও মহাসড়কে গুরুত্বপূর্ণ পয়েন্টে রুটিন মাফিক নজরদারী চালাচ্ছে পুলিশ। বিভিন্ন যানবাহনে তল্লাসি করছে পুলিশ। সন্দেহভাজন মোটর বাইক আরোহীদের উপর পুলিশের নজর রয়েছে।

যমুনা নিউজ

====================

মুন্সিগঞ্জের লংমার্চ ঠেকাতে পুলিশের নয়া কৌশল

সামসুল হুদা হিটু: ৬ এপ্রিল হেফাজতে ইসলামের ঢাকা লং-মার্চ কর্মসূচিকে সামনে রেখে বুধবার সকাল থেকে মুন্সিগঞ্জে গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের চেকপোষ্ট বসিয়ে লংমার্চ ঠেকানোর নয়া কৌশল। এ সময় মোটর বাইকসহ বিভিন্ন সন্দেহভাজন যানবাহনগুলোতে ব্যাপক তল্লাশি চালাচ্ছে পুলিশ। জেলার ৬ টি উপজেলার সড়ক-মহাসড়কের মোড়ে মোড়ে পুলিশ চেকপোষ্ট বসিয়েছে। ঢাকা-মুন্সিগঞ্জ সড়ক, ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কড়া নজরদারী করছে আইন-শৃংঙখলা রক্ষাকারী বাহিনী। সরকার লংমার্চ ঠেকাবে না বললেও ভিতরে ভিতরে পুলিশের মাধ্যমে অতি গোপনীয়তা বজায় রেখে তল্লাশি চালিয়ে লংমার্চ বানচালের চেষ্টা করছে বলে অভিযোগ করছে মুন্সিগঞ্জের হেফাজতে ইসলামের মাওলানাগণ। ইতোমধ্যে হেফাজতে ইসলামের আমির মাওলানা আহমদ শফী ঢাকায় আলেম ওলামাদের নিয়ে পৌছেছেন এ খবরে অন্যান্য জেলার মতো মুন্সিগঞ্জ থেকেও ঢাকায় অনেকে যাওয়া শুরু করেছে এই রকম গোয়ান্দা রিপোর্টের ভিত্তিতে কেউ যাতে ঢাকায় লংমার্চে যেতে না পারে সে জন্যে এ বাড়তি আয়োজন করছে প্রশাসন।

এদিকে, মুন্সিগঞ্জ শহরে অন্তত ৫ টি পয়েন্টে চেকপোষ্ট বসিয়ে বিভিন্ন যানবাহন ও বহিরাগত পথচারীদের খবরদারী করছে পুলিশ। সদর থানার এস.আই সিদ্ধার্থ জানান, শহরের থানারপুল, কৃষিব্যাংক মোড়, শহরের উপকন্ঠ মুক্তারপুরস্থ ষষ্ঠ বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর পাদদেশ, হাতিমারা ও সিপাহী পাড়া মোড়ে পুলিশের চেকপোষ্ট বসানো হয়েছে।

এছাড়া জেলার সিরাজদীখান, লৌহজং ও শ্রীনগর উপজেলার ঢাকা-মাওয়া মহাসড়ক ও জেলার গজারিয়া উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একাধিক স্থানে চেকপোষ্টে তীক্ষ্ম নজরদারীতে রয়েছে পুলিশ। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গজারিয়া উপজেলার ভবেরচর, বাউশিয়া, বালুয়াকান্দিসহ অন্তত ৬ টি পয়েন্টে এবং ঢাকা-মাওয়া মহাসড়কে আরো বেশ কয়েকটি পয়েন্টে পুলিশ নজরদারী চালাচ্ছে।

মুন্সিগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ শহীদুল ইসলাম বলেন- সড়ক ও মহাসড়কে গুরুত্বপূর্ণ পয়েন্টে রুটিন মাফিক নজরদারী চালাচ্ছে পুলিশ। বিভিন্ন যানবাহনে তল্লাশি চালাচ্ছে পুলিশ। সন্দেহভাজন মোটর বাইক আরোহীদের উপর পুলিশের নজরদারী রয়েছে।

Leave a Reply