প্রেম করে বিয়ে করায় মামলা দিয়ে হয়রানী

প্রেম করে বিয়ে করায় আঃ কাদেরকে তার সাবেক শ্বাশুরী মামলা দিয়ে হয়রানীর অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, সিরাজদিখান উপজেলার দোসর পাড়া গ্রামের মৃত আবু সিদ্দিকের ছেলে আঃ কাদের রাসেল একই গ্রামের আঃ রবের মেয়ে মাদ্রাসা ছাত্রী মিতু আক্তারের সাথে প্রেম করে এবং ১৫ এপ্রিল ঢাকা কোর্টে বিয়ে করে। মিতুর বাবা ও মা রাজী না থাকায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মুন্সীগঞ্জ কোর্টে মিতুর মা সাহিদা বেগম একটি পিটিশন মামলা দায়ের করে। মামলা নং ৭৯/১৩।


পরিপ্রেক্ষিতে উপজেলার লতব্দী ইউপি চেয়ারম্যান ফজলুল হকের মধ্যস্ততায় ১ মে মিমাংসায়, ২ মে, মেয়ের বয়স ১৫ (জন্ম সনদ অনুযায়ী) তাই মেয়েকে বাবা মায়ের নিকট ফেরৎ দিয়ে দেওয়া হয়। এবং সেখানে মেয়ের বাবা মা লিখিত দেয় মেয়েকে ফেরৎ পেয়েছি। তাই কারো প্রতি কোন অভিযোগ নাই। এবং চেয়ারম্যানের নিকট কথা দেয় মামলা উঠিয়ে নিবে।

কিন্তু মিমাংসার একমাস পরে মেয়েকে সাবালিকা দেখিয়ে উপজেলার খাসমহল বালুচরের আঃ লতিফ মিয়ার ছেলে জাহাঙ্গীরের নিকট বিয়ে দিয়ে দেয়। ৬ জুন নিকাহ রেজিষ্টার করেন উপজেলার খাসকান্দি বেগম বাজারের কাজী মুফতী মোঃ ইলিয়াছ।

জাহাঙ্গীরের নিকট বিয়ে দেওয়ার আগেই মিতুকে দিয়ে মুন্সীগঞ্জ ৩ ও ৪ পৌরসভা কাজী অফিস হতে তালাক নামা পাঠানো হয়।


এ ব্যাপারে আঃ কাদের রাসেল জানান আমি ও মিতু দুজন দুজনকে ভালবেসে বিয়ে করেছিলাম। কিন্তু মিমাংসা করে মিতুকে তার বাবা মা নিয়ে যায়। মিতুর বয়স ১৫ বছর, কিন্তু ১মাস পরে কিভাবে ১৮ বছর পূর্ণ হলো এবং অন্যের কাছে বিয়ে দিয়ে দিল। আবার মামলা না উঠিয়ে আমাকে হয়রানী করছে। সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট আমার দাবী ন্যায্য বিচারের।

মুন্সীগঞ্জ নিউজ

Leave a Reply