শ্রীনগরে স্কুলে ঢুকে যুবলীগের হামলা ও শিক্ষকদের মারধর

aaaMunshigonjআরিফ হোসেন: শ্রীনগরে বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর পরাজয় আশঙ্কা করে নির্বাচন স্থগিত করার জন্য বিদ্যালয়ে ঢুকে হামলা, ভাংচুর ও শিক্ষকদের মারধর করেছে যুবলীগ। সোমবার বেলা এগারটার দিকে ষোলঘর ইউনিয়ন যুবলীগের সভাপতি মনিরুল ইসলাম উজ্জল, সাধারণ সম্পাদক কামরুল হাসান পলাশ সহ প্রায় অর্ধ শতাধিক নেতা কর্মী ষোলঘর একে এসকে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদুর রহমানের কক্ষে ঢুকে তাকে মারধর করে। প্রধান শিক্ষককে রক্ষা করার জন্য পাশের কক্ষ থেকে অন্য শিক্ষকরা এগিয়ে গেলে যুবলীগ কর্মীরা তাদেরকেও মারধর করে।


এসময় যুবলীগ কর্মীরা বিদ্যালয়ে ভাংচুর চালায়। প্রায় আধ ঘন্টার তান্ডবে স্কুলের সহ¯্রাধিক ছাত্র-ছাত্রী ভয়ে চিৎকার শুরু করে এবং অনেকে বই খাতা রেখে বেরিয়ে আসে। কিছুক্ষন পর নির্বাচন স্থগিত করার হুমকি দিয়ে যুবলীগ কর্মীরা চলে যায়। খবর পেয়ে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার শাহনারা বেগম, মাধ্যমিক শিক্ষা অফিসার আজহারুল ইসলাম বিদ্যালয়ে এসে জরুরী সভায় বসেন। এসময় যুবলীগ নেতা-কর্মীরা তাদের দোষ স্বীকার করে প্রধান শিক্ষকের কাছে ক্ষমা চান।


পরে আহত শিক্ষকরা শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন। ষোলঘর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম তৌহিদুর রহমান জানান, উপজেলা শিক্ষা অফিসারকে প্রিজাইডিং অফিসার করে বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন দেয় কতৃপক্ষ । যুবলীগ কর্মীরা আমাকে নির্বাচন স্থগিত করার জন্য চাপ প্রয়োগ করে। এতে আমার হাত নেই জানালে তারা আমার উপর চড়াও হয়।

অপর একটি সূত্র জানায়, নির্বচনে ৬ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর পরাজয় আশঙ্কা করে তারা নির্বাচন বানচালের জন্য এই তান্ডব চালায়। ষোলঘর ইউনিয়ন যুবলীগের সভাপতি মনিরুল ইসলাম উজ্জল বলেন বিষয়টি মিমাংসা হয়ে গেছে।

Leave a Reply