মুন্সীগঞ্জে ওসির বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ

মুন্সীগঞ্জ সদর থানার ওসি মো. ইয়ারদৌস হাসানের বিরুদ্ধে ৫০ হাজার ঘুষ নেয়ার অভিযোগ উঠেছে। এছাড়া একই থানার বহুল সমালোচিত এসআই মোশারফের বিরুদ্ধেও হুমকি প্রদর্শনের অভিযোগ করা হয়েছে।

ওই দুই পুলিশ কর্মকর্তাকে অভিযুক্ত করে রোববার শহরের উত্তর কোর্টগাঁও এলাকার ফরহাদ হোসেন আবির নামে এক যুবক জেলা পুলিশ সুপার মো. হাবিবুর রহমানের কাছে লিখিতভাবে এ অভিযোগ করেছেন। ওই অভিযোগের রিসিভ কপি সোমবার দুপুরে ফরহাদ হোসেন আবির মুন্সীগঞ্জ প্রেসক্লাবে এসে স্থানীয় সাংবাদিকদের হাতে দিয়ে তা অভিহিত করেন।


ভুক্তভোগী ফরহাদ হোসেন আবির জানান, গত ২২শে জুলাই শহরের মানিকপুরে জমির সীমানা নির্ধারণ করে করতে গেলে অপর একটি পক্ষ তাতে বাঁধা দেয়। এরপর গত ২২ শে জুলাই সদর থানার ওসি মো. ইয়ারদৌস হাসান তাকে মোবাইলে ফোন করে থানায় ডেকে নিয়ে যায়। থানার যাওয়ার পর এসআই মোশারফ হোসেন তাকে বিভিন্ন প্রকার হুমকি প্রদর্শন করে ও মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠানোর ভয় দেখায়।

পরবর্তীতে গত ২৯ শে জুলাই প্রতিপক্ষের বিরুদ্ধে থানায় মামলা করতে গেলে মামলা এন্ট্রি বাবদ ৫০ হাজার টাকা দাবি করেন ওই ওসি। পরে বাধ্য হয়ে ওসি মো. ইয়ারদৌস হাসানকে ৫০ হাজার টাকা প্রদান করি। কিন্তু এখন মামলা এন্ট্রি করেননি ওই ওসি। টাকাও ফেরত দেয়নি।

এ ব্যাপারে ওসি মো. ইয়ারদৌস হাসান বলেন, ওই জমির মালিক আবির নয়। থানায় মিথ্যা মামলা করতে এসেছিল। তার কাছ থেকে কোন টাকা নেয়া হয়নি। মিথ্যা মামলা এন্ট্রি না করায় সে এখন এসব বলছেন।


এদিকে, মুন্সীগঞ্জ সদর থানার এসআই মোশারফের বিরুদ্ধে মানুষকে হুমকি-ধামকি ও মিথ্যা মামলার ভয় দেখিয়ে এবং মামলার বাদী-বিবাদীর কাছ থেকে নানাভাবে অর্থ হাতিয়ে নেয়ার অসংখ্য অভিযোগ রয়েছে।

কিন্তু পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এসব জেনেও নীরব রয়েছেন।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর
==============

Leave a Reply