বিষ প্রয়োগে মুক্তিযোদ্ধার পুকুরের মাছ নিধনের মামলার ঘটনায় হুমকি

টঙ্গীবাড়ী উপজেলার উত্তর পাইকপাড়া গ্রামের মুক্তিযোদ্ধা শেখ হাবিবুর রহমানের ৩ একর পরিমান চাষি পুকুরে বিষ প্রয়োগ করে ১০লক্ষ টাকার মাছ নিধনের ঘটনায় মামলা করায় ওই মুক্তিযোদ্ধাকে হুমকি দামকি দিচ্ছে দূর্বত্তরা। এতে মুক্তিযোদ্ধার পরিবার চরম আতঙ্কে দিনাতিপাত করছে।

এই ঘটনায় শনিবার মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান বাদী হয়ে টঙ্গীবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করেন। এর আগে শুক্রবার রাতে হাবিবুর রহমানের উত্তর পাইকপাড়া গ্রামের ৩ একর পুকুরের মাছ বিষ প্রয়োগ করে জাল টেনে ধরে নিয়ে যায় দূর্বত্তরা। জানাগেছে, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের সাথে প্রতিবেশী মাহি বেপারী, খোরশেদ আলম মাষ্টার, রিপন ভূইয়া, রনি, বারেক মৃধা গংদের দির্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল।

এর জের ধরে শুক্রবার রাতে মহি বেপারীগংদের নেতৃত্বে ৪০-৫০জন সন্ত্রাসী ওই পুকুরে বিষ দিয়ে জাল টেনে মাছ ধরে নিয়ে যায়। এ সময় হাবিবুর রহমান টের পেয়ে চিৎকার করে লোকজনসহ এগিয়ে গেলে দূর্বত্তরা ককটেল ফুটিয়ে পালিয়ে যায়। হাবিবুর রহমান জানান, আমি মামলা করায় আমার অপর দুটি চাষি পুকুরের মাছ বিষ প্রয়োগ করে মেরে ফেলার হুমকিসহ আমার ওপর হামলা করার হুমকি দিচ্ছে সন্ত্রাসীরা।

এতে এই বৃদ্ধ বয়সে আমিসহ আমার পরিবার চরম আতঙ্কে আছি। এ ব্যাপারে ওই মামলা তদন্তকারী কর্মকর্তা টঙ্গীবাড়ী থানা এসআই শাহালম জানান, মামলা দায়েরের পর হতে অভিযান চলছে এখোনও কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

বিক্রমপুর চিত্র

Leave a Reply