এস,আই তাহের এবং কনস্টেবল সিরাজ জনরোষের কবলে পড়ে প্রহৃত হয়েছে

Policeমাস্টার আলমগীরকে ইয়াবা দিয়ে ফাঁসাতে যেয়ে
অলিউর রহমান ফিরোজ: মুন্সীগঞ্জ সদর উপজেলার রামগোপাল এলাকার আবু তাহেরের চায়ের দোকানে ১৫ নভেম্বর বিকাল চারটার হাতিমারা ফাঁড়ির এস,অই তাহের এবং কনস্টেবল সিরাজ সিভিল পোশাকে কয়েক জনকে তল্লাশি করেন। তল্লাশি করার কালীন এক ইয়াবা ব্যবসায়ী তার মোবাইল সেট সেখানে বসে থাকা আব্দুল হাকিম মাতবরের ছেলে আলমগীর মাষ্টারের পকেটে দিয়ে পালানোর চেষ্টা চালায়। তখন কনষ্টেবল সিরাজ মাষ্টার আলমগীরের পকেট থেকে ইয়াবা ব্যবসায়ীর মোবাইল উদ্ধার করে এবং তাকে ধরে নেয়ার চেষ্টা চালায়।

সহজ-সরল ও নিরীহ আলমগীর কিছু বুঝে ওঠার আগেই পুলিশ তাকে ধরে তল্লাশির চেষ্টা করে। এসময় মাষ্টার আলমগীর পুলিশ দেখে ভয়ে দৌড়ে পালানোর চেষ্টা চালালে তাকে কনষ্টেবল সিরাজ এবং এস,আই তাহের ধরে নেয়ার চেষ্টা চালায়। মাষ্টার আলমগীর এলাকায় একজন নিরীহ লোক হয়ায় এলাকার শত শত লোক তাকে পুলিশের হাত থেকে উদ্ধারের চেষ্টা করেন। কিন্তু তাহের এবং কনস্টেবল সিরাজ কিছুতেই তাকে ছাড়বে না বললে তাকে জোবরদস্তি ধরে নিতে চেষ্টা চালায়। তখন এলাকার লোকজন ক্ষিপ্ত হয়ে ওঠে। কনস্টেবল সিরাজকে তখন উত্তেজিত জনতা মারধর করেন। কনস্টেটবল সিরাজের গলায় ব্যাপক আঘাত প্রাপ্ত হয়।


পরে মাষ্টার আলমগীরকে ছেড়ে দিয়ে উত্তেজিত জনতার রোষের হাত থেকে এস,আই তাহের এবং কনস্টেবল সিরাজ রক্ষা পান। এস,আই তাহের এবং সিরাজ এর আগেও অনেক নিরীহ মানুষকে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে অনেক টাকা হাতিয়ে নিয়েছে। প্রকৃত ইয়াবা ব্যবসায়ীদের কাছ থেকে মাসোহারা নিয়ে তাদের না ধরে তাদের টার্গেট নিরীহ জনসাধারন। এস,আই তাহের ইয়াবা ব্যবসায়ীদের সাথে ওতপ্রোত ভাবে জড়িত। সেই ব্যবসায়ীদের বিরুদ্ধে কেউ কথা বললে তাদেরকে টার্গেট করে শায়েস্তা করেন এ পুলিশদ্বয়। এস,আই তাহেরের বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। অনেক মানুষের জিনিস পত্র কেড়ে নেয়ার মতো ঘটনা তিনি ঘটিয়েছেন।

আর ইয়াবা পকেটে ঢুকিয়ে দিয়ে তার ব্যবসা তো রয়েছেই। এলাকার কারো সাথে জমি-জমা নিয়ে দ্বন্ধ থাকলে তাকে পর্যন্ত প্রতিপক্ষরা টাকার বিনিময়ে নিরীহ মানুষকে ডাকাতি মামলা দিয়ে সাজাতে পারছে শুধু মাত্র এস,আই তাহেরের অনৈতিক বাণিজ্যের কারনে। এস,আই তাহের প্রকাশ্যে বলে থাকেন, আমি পুলিশের উপর মহলকে অনেক টাকা দিয়ে এখানে এসেছি। সে খরচ আমাকে ওঠাতে হয়। তাই সে হাতিমারা এলাকায় ভয়াবহ ঘটনার অবতারণা করলেও তার বিরুদ্ধে পুলিশের ওপর মহল থেকে কোন ব্যবস্থা নিচ্ছে না। কিন্তু এস,আই তাহেরের অত্যচারের হাতিমারা এলাকার মানুষ এখন অতিষ্ট।

তার বিরুদ্ধে জনরোষ যেভাবে বেড়ে যাচ্ছে তা যে কোন সময় বিষ্ফোরিত হতে পারে। রামগোপাল পুরে নিরীহ মাষ্টারকে ধরতে যেয়ে যেভাবে জনরোষের শিকার হয়েছে এস,আই তাহের এবং সিরাজ তা আরো ভয়াবহ হতে পারতো। এস,আই তাহের জনতার হাতে প্রহৃত হয়ার পর তাদের মামলায় ফাঁসানোর হুমকি দিয়ে গেছে। ভীতিগ্রস্ত মাষ্টার আলমগীর তাই স্থানীয় বিএনপি’র নেতা আলহাজ্ব জসিমউদ্দিন আহমেদের দ্বরস্থ হয়েছেন।

এ বিষয়ে এস,আই তাহেরের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ইয়াবা ব্যবসায়ীর সন্ধান পেয়ে সেখানে যান। চায়ের দোকানে বসে থাকা মাষ্টারকে তারা চিনতে পারেননি বলে তাকে ধরেছিলেন। পরে স্থানীয় মানুষের কথায় তাকে ছেড়ে দিয়েছেন। কনস্টেবল সিরাজ জানান, মাষ্টার আলমগীরকে ধরতে গেলে তার পক্ষে শত শত লোক এসে তাকে আক্রমন করেছে। এতে তার গলা যখম প্রাপ্ত হয়। মাষ্টারের বিষয়টি তিনি আগে বুঝতে পারেননি। পরে মাষ্টারের পরিচয় পেয়ে তাকে ছেড়ে দিযেছেন।

মুন্সীগঞ্জের বাণী

One Response

Write a Comment»
  1. Valo hoeche ai rokom pulish der amoni shikkha hoa uchit,bravo!!!! guys.

Leave a Reply