সিরাজদিখানে মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

asad 3আসাদ হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে
ফলোআপ
ইমতিয়াজ বাবুল: মুন্সীগঞ্জের সিরাজদিখানে প্রকৌশলী আসাদ খন্দকার হত্যার প্রতিবাদ ও ফাঁসির দাবিতে সমাবেশ, বিক্ষোভ, মানব বন্ধন ও দোয়া মাহফিল হয়েছে। শনিবার উপজেলার রাজানগর বাজারে এ আয়োজন করে নিহত প্রকৌশলী আসাদের অরাজনৈতিক সংগঠন ‘অঙ্গিকার’।

গতকাল সকাল ১১ টার দিকে দোয়া মাহফিলের মধ্য দিয়ে সিরাজদিখানের আলোচিত প্রকৌশলী আসাদ হত্যাকান্ডের প্রতিবাদ ও ফাঁসির দাবিতে রাজানগর বাজারে মানববন্ধন করে এলাকাবাসী। অজরাজনৈতিক সংগঠন অঙ্গিকারের ব্যানারে মানব বন্ধনের পর আসাদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে একটি বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়। এর পর অঙ্গিকারের সভাপতি মানুন হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন রাজানগর ইউপি সাবেক চেয়ারম্যান জসিম উদ্দিন খান খোকন, বাড়ৈখালী ইউপি সাবেক চেয়ারম্যান ইকবাল হোসেন, নিহত আসাদের মা আনোয়ারা বেগম, অঙ্গিকারের সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ শান্ত, সাইফুল ইসলাম প্রমূখ। বক্তাগন অনতিবিলম্বে আসাদ হত্যা মামলার প্রধান আসামী বিএনপি নেতা জেআই চৌধুরী লিটনসহ সকল আসামীর গ্রেপ্তার ও ফাঁসির দাবি করেন।


উল্লেখ্য গত ২১ অক্টোবর রাত্র সোয়া ৯ টার দিকে রাজনগর বাজার হতে বাড়ি ফেরার পথে প্রকৌশলী আসাদ খন্দকারকে প্রকাশ্যে ছুরিকাঘাতে হত্যা করে স্থানীয় একদল দুর্বৃত্ত। পালিয়ে যাবার সময় জনতার সহযোগিতায় পুলিশ ৬ আসমীসহ এ পর্যন্ত ৮ জন আসমীকে গ্রেপ্তার করলেও প্রধান আসামী বিএনপি নেতা জেআই চৌধুরী লিটনসহ অন্যান্যদের গ্রফতার না করায় শনিবার এ কর্মসূচী পালন করা হয়। প্রকাশ জে আই চৌধুরী নিহত আসাদের বাবার বিশাল সম্পত্তির লোভে তার এক বোনকে বিয়ের প্রস্তাব দিয়ে প্রত্যাখ্যান হয়ে আসাদকে হত্যা করেছে বলে নিহতের পারিবারিক সূত্রে দাবি করেছে।

asad 3

asad 1

==================

সিরাজদিখানে জাসাস নেতা হত্যার প্রতিবাদে মানববন্ধন

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা জাসাসের যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার আসাদ খন্দকার হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে গ্রামবাসী।

শনিবার দুপুরে অঙ্গীকার সংগঠনের উদ্যোগে উপজেলার রাজানগর বাজারে এসব কর্মসূচি পালিত হয়।

প্রতিবাদ সভার মঞ্চে নিহত আসাদের বৃদ্ধ মা আনোয়ারা বেগম কান্নায় ভেঙে পড়েন। এ সময় তিনি তার ছেলের হত্যাকারীদের ফাঁসির দাবি জানান।
Munshiganj--bg20131116170624
সংগঠনের সভাপতি মামুন হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজানগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জসিমউদ্দিন খোকন, বারৈখালী ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল হোসেন মাস্টার, অঙ্গীকারের সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ শান্ত, সাইফুল ইসলাম, নিহত আসাদের মা আনেয়ারা বেগম প্রমুখ।

পরে শত শত গ্রামবাসীর রাজানগন বাজার এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে অবিলম্বে আসাদ খন্দকার হত্যার মূল হোতাদের গ্রেফতারসহ ফাঁসির দাবি জানান।

উল্লেখ্য, গত ২২ অক্টোবর রাতে সিরাজদিখান উপজেলা জাসাসের যুগ্ম আহ্বায়ক আসাদ খন্দকারকে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় থানায় হত্যা মামলা রুজু করা হলেও ঘটনার মূল হোতারা এখনও গ্রেফতার হয়নি।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply