মুন্সীগঞ্জে ৩টি আসনে মনোনয়ন প্রত্যাশী ২৩

munshigonjElectionআগামী দশম জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জের তিনটি নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ২৩ জন। এসব মনোনয়ন প্রত্যাশীরা কেন্দ্রীয় ও স্থানীয় রাজনীতির সঙ্গে জড়িত। আবার অনেকে আছেন উপজেলা ও পৌরসভা পর্যায়ের জনপ্রতিনিধি।

জানা গেছে, মুন্সীগঞ্জের তিনটি নির্বাচনী এলাকায় ২৩ জন মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ১৮ জনই নতুন মুখ। তবে বেশীর ভাগই নিজের পরিচিতি বাড়াতে দলীয় মনোনয়নপত্র ক্রয় করেছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।


মুন্সীগঞ্জ-১ আসন (শ্রীনগর-সিরাজদিখান উপজেলা) থেকে আগামী দশম সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে পুরনোদের মধ্যে মুন্সীগঞ্জ-১ আসন থেকে বর্তমান সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, নুরে আলম চৌধুরী ও নতুনদের মধ্যে কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া, কেন্দ্রীয় আ’লীগের উপ-কমিটির সহ-সম্পাদক গোলাম সারওয়ার কবীর, সিরাজদিখান উপজেলা আ’লীগের সভাপতি মহিউদ্দিন আহমেদ, উপজেলা ভাইস-চেয়ারম্যান আবুল কাশেম, কেন্দ্রীয় যুবলীগ নেতা মো. জাকির হোসেন ও গিয়াস উদ্দিন গিয়াস নামে ছয়জন নতুন মুখ দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন।

মুন্সীগঞ্জ-২ আসনে (টঙ্গিবাড়ী-লৌহজং উপজেলা) পুরনোদের মধ্যে বর্তমান সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ লুৎফর রহমান ও নতুনদের মধ্যে জেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক ঢালী মোয়াজ্জেম হোসেন, টঙ্গিবাড়ী উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ, লৌহজং উপজেলা চেয়ারম্যান ওসমান গণি তালুকদার, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান রানু আক্তার, লৌহজং উপজেলা যুবলীগ সভাপতি মেহেদী হাসান নামের ছয়জন নতুন মুখ রয়েছেন।
munshigonjElection
মুন্সীগঞ্জ-৩ আসনে ( মুন্সীগঞ্জ সদর ও গজারিয়া উপজেলা) আগামী সংসদ নির্বাচনে অংশ নিতে পুরনোদের মধ্যে বঙ্গবন্ধুর চিফ সিকিউরিটি অফিসার, জেলা আ’লীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক মোহাম্মদ মহিউদ্দিন ও নতুনদের মধ্যে কেন্দ্রীয় আ’লীগের উপ-দফতর সম্পাদক মৃনাল কান্তি দাস, কেন্দ্রীয় মহিলা আ’লীগ নেত্রী ফজিলাতুন্নেসা ইন্দিরা (সংরক্ষিত মহিলা এমপি), গজারিয়া উপজেলার চেয়ারম্যান রেফায়েত উল্লাহ খান তোতা, ব্যাংকার এনামুল হক, শিল্পপতি আব্দুল মান্নান খান ও কাতার প্রবাসী শফিকুর রহমান নামে ছয়জন নতুন মুখ আ’লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আ’লীগ নেতাকর্মীরা জানান, মনোনয়নপত্র সংগ্রহ করা ১৮ জন নতুন মুখের মধ্যে বেশীর ভাগই নিজের পরিচিতি বাড়াতে দলীয় মনোনয়নপত্র ক্রয় করেছেন। তবে এর মধ্যে কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ও কেন্দ্রীয় আ’লীগের উপ-দফতর সম্পাদক মৃনাল কান্তি দাস ভাল অবস্থায় আছেন। কেন্দ্রীয় ও স্থানীয় রাজনীতিতে তারা নিজের অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছেন।


দলীয় নেতাকর্মীরা আরো জানান, পুরাতন ও নতুন মনোনয়ন প্রত্যাশীরা সবাই দলীয় মনোনয়ন নিশ্চিত করতে কেন্দ্রীয় হাইকমান্ডের সঙ্গে যোগাযোগ রক্ষা করে তদবির চালিয়ে যাচ্ছেন।

কাজী দীপু – বাংলানিউজটোয়েন্টিফোর

One Response

Write a Comment»
  1. মৃনাল কান্তি দাস ভালো মানুষ্। সে মানুষের সাথে বৈমানি করেনা, মানুষের থেকে ঘুষ নেয় না মানুষকে সাহায্য করে।সে নিজর টাকা দিয়া হেলপ করে। অন্য নেতরা হেল্প তো করেনা উলটা মানুষের টাকা দিয়া বড়লোক হচ্ছে।মৃনাল কান্তি আমাদের মুন্সীগঞ্জের নেতা।মৃনাল কান্তি কে ভোট দিন। ধন্যবাদ

Leave a Reply