মুন্সীগঞ্জে জমকালো বই উৎসব

baiমুন্সীগঞ্জে বৃহস্পতিবার জাঁকজমকপূর্ণ বই উৎসনে ছিল প্রাণের স্পন্দন। প্রথমে শহরের মুন্সীগঞ্জ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের মাঠে জেলা প্রশাসনের আয়োজন করে এই উৎসবের। প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই আনুষ্ঠানিকভাবে শিক্ষার্তীদের হাতে তুলে দেয়া হয়। এতে প্রধান অতিথি মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল।

বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি মো. আনিস-উজ-জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সরকারী হরগঙ্গা কলেজের অধ্যক্ষ সুখেন চন্দ্র ব্যাণার্জী, এডিসি সাগরিকা নাসরিন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শামসুল ইসলাম খান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সামছুন্নাহার, রাজনীতিক মো. জামাল হোসেন, মুক্তিযোদ্ধা এমএ কাদের, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেরুন্নেসা নাজমা ও মুন্সীগঞ্জ প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বলসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষার্থী ঐশ্বী।

পরে প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহমেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ মিলনাতায় আরেকটি জমকালো উৎসবের মাধ্যমে বই বিতরণ করেন জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল। এই অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মেজর নূরুল আমিন হেলালের সভাপতিত্বে বক্তব্য রাখেন এডিসি সাগরিকা নাসরিন, প্রতিষ্ঠাতা প্রতিনিধি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, শিক্ষক মিয়া মো. হানিফ, শিক্ষার্থী আফিয়া আনজুম স্মিতা ও মো. রিফাত প্রমুখ। এছাড়া লৌহজং, টঙ্গীবাড়ি, শ্রীনগর, সিরাজদিখান ও গজারিয়া উপজেলায়ও বই উৎসবের আয়োজন করা হয়।
bai
জেলায় এবার উচ্চ মাধ্যমিক পর্যায়ে ১৫ লাখ ২২ হাজার ৪০৩টি এবং প্রাথমিক পর্যায়ে ৯ লাখ ৪৫ হাজার ২২২ টি বই বিতরণ করা হচ্ছে।

স্বদেশ

Leave a Reply