সিরাজদিখানে আবারো এক রাতে ৫ বাড়িতে ডাকাতি

dakatফলো আপ
১৫ ভরি স্বর্ণালংকার লুট, আহত ১২
ইমতিয়াজ বাবুল: মাত্র সাত দিনের ব্যবধানে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নে আবারো একই রাতে পাঁচ বাড়িতে ডাকাতি হয়েছে। এ সময় ককটেল ফাটিয়ে ঘরে ঢুকে নগদ টাকা, মোবাইল ফোনসহ ১৫ ভরি স্বর্ণালংকার লুট করে ডাকাতদল। তাদের হামলায় আহত হন কম পক্ষে ১২ ব্যক্তি। সাত দিন আগের ডাকাতির ঘটনায় কোন মামলা না হওয়ায় ডাকাতারা আবারো ডাকাতিতে উৎসাহ পেয়েছে বলে এলাকাবাসী মনে করছে।


জানা গেছে, শনিবার দিবাগত রাত পোনে ৩টার দিকে একটি পিকআপ ভ্যানে করে ১২-১৩ জনের একটি ডাকাতদল সিরাজদিখান উপজেরার কেয়াইন ইউনিয়নের মো. মোকাজ্জল সেখের বাসায় ককটেল ফাঠিয়ে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে। এ সময় ডাকাতরা পরিবারের সদস্যদের পিটিয়ে বেঁধে ফেলে এবং ৫ ভরি স্বর্ণালংকার ,২টি আই ফোন ও নগদ ৩০ হাজার টাকাসহ মূল্যবান মালামাল নিয়ে যায়। রাত সোয়া ৩টার দিকে একই ইউনিয়নের বড়শীকারপুর গ্রামে জামাল সেখের বাড়ির জানলার গ্রিল কেটে একদল ডাকাত ভেতরে প্রবেশ করে দেশীয় অস্ত্রের মুখে পরিবারের সবাইকে জিম্মি করে তিন ভরি ওজনের স্বর্ণালংকার ও একটি মুঠোফোন সেট নিয়ে যায়। রাত পৌনে চারটার দিকে কবির হোসেনের ঘরের দরজা ভেঙে পরিবারের সদস্যদের পিটিয়ে বেঁধে ফেলে চার ভরি স্বর্ণালংকার, ১টি মোবাইলসহ অস্ত্রের মুখে নগদ ২০ হাজার টাকা ও মূল্যবান মালামাল নিয়ে যায়। ভোর চারটার দিকে ডাকাতদলের এক সদস্য পাহারাদার পরিচয় দিয়ে এবং পানি খাওয়ার কথা বলে বড়শীকারপুর গ্রামের আলী হোসেনের বাড়িতে ডাকাতরা ভেতরে প্রবেশ করে দেশীয় অস্ত্রের মুখে পরিবারের সবাইকে জিম্মি করে তিন ভরি ওজনের স্বর্ণালংকার ও একটি মুঠোফোন সেট ও চারটি গরু নিয়ে যায়। এর পর ডাকাতরা সুলপুর গ্রামের পল গোমেজের বাড়িতে জাকাতি করে স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে য়ায়। ডাকাতিকালে ডাকাতদের মারধরে কমপক্ষে ১২ ব্যক্তি আহত হয়েছে।


মোকাজ্জল সেখের স্ত্রী নাছিমা বেগম বলেন, ডাকাতরা সবাই মুখবাধা আবস্থায় রমদা নিয়ে বোমা ফাটিয়ে আসে। আমরা প্রান ভয়ে জিনিসপত্র দিয়ে দেই, তবুও ওরা আমাদের মারপিট করে। কেয়াইন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদ্দুল বারেক ৫ বাড়িতে ডাকাতির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার বলেন, ‘এ ঘটনা শুনেছি, আমাদের লোক সেখানে গেছে। আভিযোগ এলে ব্যবস্থা নেব।

উল্লেখ্য গত ২৬ জানুয়ারী উপজেলার সৈয়দপুর গ্রামের দিপু বেপরী,ই¯্রাফিল চৌধুরী,কহিনূর আলী ও মোঃ মিনহাজ উদ্দিনের বাড়িতে ডাকাতি হয়েছিল। ডাকাতরা কলাপসিবল গেটের তালা কেমিক্যাল দিয়ে গলিয়ে ভিতরে প্রবেশ করে। ডাকাতি শেষে ৪ বাড়ির লোকজনকে একটি বাড়িতে আটকিয়ে রেখে যায়। সে ঘটনাটি পুলিশ সামান্য চুরি বলে চালিয়ে দিতে চেষ্টা করে। ওই ঘটনায় থানায় এখনও কোন মামলা নেয়নি থানা পুলিশ। আর এ দুর্বলতার কারণে ডাকাতরা সপ্তাহ না যেতেই আবার ৫ বাড়িতে ডাকাতি করতে সাহস পেয়েছে বলে মন্তব্য করছে এলাকাবাসী।

Leave a Reply