টঙ্গীবাড়িতে কলেজের টাকা আত্নসাতের ঘটনায় অধ্যক্ষ-প্রভাষক পলাতক

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার বালিগাঁও আমজাদ আলী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. আক্তার হোসেন ও সমাজকল্যাণ বিভাগের প্রভাষক মো. হারুন-অর রশীদের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে অধ্যক্ষ আক্তার হোসেন কলেজের প্রয়োজনীয় কাগজ পত্র ও চাবি নিয়ে পালিয়ে গেছে। এতে করে কলেজের কাজকর্ম ব্যাহত হচ্ছে।

টঙ্গীবাড়ি থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. খলিলুর রহমান জানান, বালিগাঁও আমজাদ আলী মহাবিদ্যালয়ের অডিটের কথা বলে প্রভাষক ও কর্মচারীদের কাছ থেকে ভয়ভীতি দেখিয়ে অধ্যক্ষ আক্তার হোসেন ও প্রভাষক হারুন-অর রশীদ ১ লাখ ৭০ হাজার ৫শ’ টাকা হাতিয়ে নেন। বিষয়টি প্রকাশ হয়ে গেলে অধ্যক্ষ আক্তার হোসেন কলেজের প্রয়োজনীয় কাগজ পত্র ও চাবি নিয়ে প্রায় ৭ মাস যাবত পালিয়ে রয়েছে। এতে করে কলেজের কাজকর্ম ব্যাহত হচ্ছে।

অন্যদিকে টাকা আতœসাতের ঘটনা ফাঁস হয়ে যাওয়ায় আক্তার হোসেন ও হারুন অর রশীদ দু’জনে মিলে শিক্ষক, কর্মচারী ও মামলার বাদী সুলতান খাঁনকে নানাভাবে হুমকি-দামকি দিচ্ছে বলে অভিযোগ উঠছে। অর্থ আতœসাতের বিষয়ে কলেজের ম্যানেজিং কমিটির সদস্য সদস্য মো. সুলতান খাঁন বাদী হয়ে অধ্যক্ষ আক্তার হোসেন ও প্রভাষক হারুন অর রশীদের বিরুদ্ধে গত বছরের ৬ই অক্টোবর টঙ্গীবাড়ি থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং-০৭। কিন্তু আসামিরা পলাতক থাকায় তাদের গ্রেপ্তার করা যায়নি। গ্রেপ্তারের চেষ্ঠা চলছে।

কলেজের ম্যানেজিং কমিটির সদস্য সদস্য মো. সুলতান খাঁন, হারুন অর রশীদ এর আগেও অর্থ কেলেঙ্কারির ঘটনা ঘটিয়েছে দুইবার, গত ২০০৩ সালে সোনালী ব্যাংক শাহজালাল শাখা সিলেট থেকে অর্থ আতœসাত এর ঘটনায় তাকে চাকুরীচ্যুত করে সোনালী ব্যাংক। বিষয়টি ধামাচাপা দিয়ে বালিগাঁও কলেজে চাকরী নেন তিনি। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ থাকা কালীন অবস্থায় সে শিক্ষকদের এমপিও ভুক্তির কথা বলে প্রত্যেকের কাছ থেকে ৫০ হাজার টাকা করে ঘোষ দাবি করলে শিক্ষকরা বিষয়টি লিখিতভাবে কলেজের ম্যানেজিং কমিটির সভাপতিকে জানালে কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষর পদ থেকে সরিয়ে দেয়া হয়।

এছাড়াও হারুন অর রশীদ নিজ এলাকা আউটশাহী ইউনিয়নের ডোরাপতি গ্রামে স্কুল নির্মাণের নামে রড, সিমেন্ট কিনার কথা বলে অর্থ আতœসাত করায় তাকে দু’ দফায় কলেজ ক্যাম্পাসে লাঞ্চিত করে এলাকাবাসী। এছাড়াও মাল্টি পারপাস এজিও’র কথা বলে এলাকাবাসীর কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। হারুন অর রশীদ মামলাটি তুলে নেয়ার জন্য প্রতিনিয়ত মামলার বাদীকে বিভিন্ন ভাবে হুমকি দমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মুন্সীগঞ্জবার্তা

Leave a Reply