বিএনপি’র চেয়ারম্যান প্রার্থীর স্ত্রী আহত লাকী মারা গেছেন

luckyDনির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধ মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বিএনপি দলীয় বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আব্দুল মান্নান দেওয়ান মনার সহ-ধর্মিনী লাকী বেগম (৩৫) বৃহস্পতিবার রাতে মারা গেছেন।

ঢাকার অ্যাপলো হাসপাতালে চিকিৎসাধীন লাকীকে লাইফ সাপোর্ট দিয়ে বাঁচিয়ে রাখা হয়েছিল। রাত ১০ টার দিকে সেখানকার কর্তব্যরত ডাক্তার লাকীকে মৃত ঘোষণা করেন।
luckyD
নিহতের বোন শাহীনুর বেগম মোবাইল ফোনে স্থানীয় সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। তিনি বোনের লাশের পাশে অ্যাপলো হাসপাতালে অবস্থান করছেন।
lucky
এ ব্যাপারে গজারিয়া থানার ওসি মামুন-অর-রশিদ জানান, চিকিৎসাধীন অবস্থায় গুলিবিদ্ধ লাকী মারা গেছেন- পুলিশকে এমন সত্যতা নিশ্চিত হতে করেছেন নিহতের স্বামী চেয়ারম্যান প্রার্থী আব্দুল মান্নান মনার চাচা ফরিদ উদ্দিন।
উল্লেখ্য, ২৩ মার্চ বিকেলে চরবাউশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিএনপির প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে লাকীসহ গুলিবিদ্ধসহ ৫০ জন গুলিবিদ্ধ হয়।

যমুনা নিউজ
==========

গজারিয়া উপজেলা নির্বাচনে গুলিবিদ্ধ বিএনপি প্রার্থীর স্ত্রী লাকী মারা গেছে

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার নির্বাচনে গুলিবদ্ধি বিএনপির বিদ্রোহী প্রার্থী আব্দুল মান্নান দেওয়ান মনার স্ত্রী লাকী বেগম (৩২) বৃহস্পতিবার রাতে মারা গেছে। গত রবিবার ২৩ মার্চ এই উপজেলার নির্বাচনের দিন বিকালে সংঘর্ষে লাকী বেগম গুলিবিদ্ধসহ ১৫ জন আহত হয়।

আহতদের ঢাকা ও স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। গজারিয়া থানার ওসি (তদন্ত) ফরিদ উদ্দিন লাকী বেগমের মৃত্যুর সংবাদ নিশ্চিত করে বলেন, ঢাকার ল্যাব এইড হাসপাতালে চিকিৎসারত অবস্থায় বৃহস্পতিবার রাতে সে মারা যায়।

গজারিয়া উপজেলা নির্বাচনী সহকারী রির্টানিং অফিসার ও গজারিয়ার ইউএনও ড. এটিএম মাহবুব-উল-করিম জানান, নির্বাচনের দিন বাউশিয়ার পোড়াচক বাউশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ৩ হাজার ৫৮ ভোটের মধ্যে প্রায় ২৮শ’ ভোট কাস্ট হয়। শেষ মুহুর্তে জোর করে আরও প্রায় ৩শ’ ভোট সিল মেরে বাক্সে ভরা হচ্ছিল। তাই বাধ্য হয়ে কেন্দ্রটি বাতিল করে প্রিজাইডিং অফিসার সরঞ্জামাদিসহ কেন্দ্র থেকে ফেরার পথে প্রায় ৫শ’ লোক ব্যারিকেট দেয়। বিএনপির বিদ্রোহী প্রার্থী আব্দুল মান্নান দেওয়ান মনার এই সমর্থকরা তাদের আটকে রেখে ভোট গণনা করে ফলাফল ঘোষণার জন্য চাপ দেয়। এই নিয়ে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে বিতন্ডা শুরু হয়। পরে সেখানে উপস্থিত সেনাবাহিনী কয়েক রাউন্ড ফাঁকা গুলি করলে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে সরঞ্জামাদিসহ প্রিজাইডিং অফিসার উপজেলা সদরে ফিরে আসে। এই সময় গুলিবিদ্ধ লাকী বেগমকে (৩২) মূমুর্ষু অবস্থায় চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

বিএনপি প্রার্থী আব্দুল মান্নান দেওয়ান মনা দাবি করেছেন তার স্ত্রী সেনাবাহিনীর গুলিতে মারা গেছে।

পুলিশ সুপার হাবিবুর রহমান বলেছেন, নির্বাচনের দিন ওই এলাকায় সেনাবাহিনী ফাঁকা গুলি করেছিল সত্য কিন্তু লাকী বেগম সেনাবাহিনী না অন্য কারো গুলিতে মারা গেছে তা এখনও নিশ্চিত নয়।

লাকী বেগমের মৃত্যুর সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে এ রিপোর্ট লেখার সময় বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় গজারিয়ায় উত্তেজনা বিরাজ করছিল।

কালের কন্ঠ
==========

Leave a Reply