বঙ্গবন্ধুর হত্যাকান্ডের সঙ্গে তোফায়েল জড়িত

khoka tofailবাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদকে উদ্দেশ করে বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা বলেছেন, আপনি এত ক্ষমতাধর ছিলেন জিয়াউর রহমান “স্যার” “স্যার” বলতে বলতে অস্থির হয়ে যেতেন। তাহলে ৩২ নম্বরে যখন শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হয়েছিলেন, তখন তো আপনি টুঁ শব্দ করেননি। দুষ্টু লোকেরা বলে, সে হত্যাকান্ডের সঙ্গে আপনার সম্পৃক্ততা ছিল।

আজ শনিবার শ্রমিক দল ঢাকা মহানগর কমিটির সম্মেলনে বিএনপির নেতা সাদেক হোসেন এসব কথা বলেছেন। তিনি দাবি করেন, তারেক রহমানের বক্তব্য খ-ন করতে না পেরে তোফায়েল আহমেদ যা খুশি তা-ই বলছেন।

জাতীয় সংসদে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্যের সমালোচনা করায় তোফায়েল আহমেদের কঠোর সমালোচনা করেন সাদেক হোসেন। তিনি বলেন, শেখ হাসিনাও তোফায়েলকে বিশ্বাস করেন না। তোফায়েল গণফোরামের সাধারণ সম্পাদক হওয়ার কথা। এখন শেখ হাসিনাকে সন্তুষ্ট করতে তিনি অনেক তোষামোদ করছেন।

তিনি বলেন, শেখ হাসিনাকে সন্তুষ্ট করার জন্য অনেক তোষামোদ করতে পারেন। তোফায়েল সবকিছুতে তিন ফাল দিয়ে দাঁড়িয়ে যান। মন্ত্রী হয়েছেন, খালেদা জিয়াকে পা ছুঁয়ে সালাম করে যান। আমাদের আন্দোলনের চাপে আপনি, আমু মন্ত্রী হয়েছেন।

দলের আরেক ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, তারেক রহমান ইতিহাসের বাইরে কোনো কথা বলেননি। তারেক রহমানের বক্তব্য ইতিহাসের অংশ। এখন তোফায়েলদের মাথা খারাপ হয়ে গেছে। তাই তাঁরা গালিগালাজ করছেন।

আমাদের সময়

===============

সে হত্যাকাণ্ডে আপনার সম্পৃক্ততা ছিল : তোফায়েলকে খোকা

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের কঠোর সমালোচনা করে বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা বলেছেন, ‘তোফায়েল সবকিছুতে তিন ফাল দিয়ে দাঁড়িয়ে যান। লাফিয়ে ওঠেন। আপনি এত ক্ষমতাধর ছিলেন জিয়াউর রহমান আপনাকে ‘স্যার’ ‘স্যার’ বলতে বলতে অস্থির হয়ে যেতেন। তাহলে ৩২ নম্বরে যখন শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হয়েছিলেন, তখন তো আপনি টুঁ শব্দ করেননি। দুষ্টু লোকেরা বলে, সে হত্যাকা-ের সঙ্গে আপনার সম্পৃক্ততা ছিল।’

শনিবার শ্রমিক দল ঢাকা মহানগর কমিটির সম্মেলনে বক্তব্য দেয়ার সময় সাদেক হোসেন খোকা এসব কথা বলেন।

জাতীয় সংসদে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সমালোচনা করায় এভাবে তোফায়েল আহমেদের সমালোচনা করেন বিএনপির এ নেতা।

সাদেক হোসেন খোকা বলেন, ‘শেখ হাসিনাকে সন্তুষ্ট করার জন্য অনেক তোষামোদ করতে পারেন। করতে চান করেন। আপনি এখন মন্ত্রী হয়েছেন, খালেদা জিয়াকে পা ছুঁয়ে সালাম করে যান। আমাদের আন্দোলনের চাপে আপনি, আমু মন্ত্রী হয়েছেন।’

তিনি বলেন, তারেক রহমানের বক্তব্য খ-ন করতে না পেরে তোফায়েল আহমেদ যা খুশি তা-ই বলছেন।

খোকা বলেন, শেখ হাসিনাও তোফায়েলকে বিশ্বাস করেন না। তোফায়েল গণফোরামের সাধারণ সম্পাদক হওয়ার কথা। এখন শেখ হাসিনাকে সন্তুষ্ট করতে তিনি অনেক তোষামোদ করছেন।

শীর্ষ নিউজ

Leave a Reply