টঙ্গিবাড়ীতে স্কুল কমিটির নির্বাচনে ভোটার তালিকায় অনিয়ম

crimeমুন্সীগঞ্জে স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনে অভিভাবকদের ভোটার তালিকা নিয়ে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এতে মৃত ব্যক্তিকে ভোটার করাসহ তিন শতাধিক প্রবাসী ব্যক্তিকে বা তাদের স্ত্রীকে ভোটার করা হয়নি।

জানা গেছে, মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার সোনারং বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন করার জন্য নতুন যে ভোটার লিষ্ট তৈরী করা হয়েছে তাতে ৪ মৃত ব্যক্তির নাম অন্তরভুক্ত করা হয়েছে। তাছাড়া পৃথিবীর বিভিন্ন দেশে কর্মরত প্রায় ৩ শতাধিক অভিভাবককে ভোটার তালিকায় নাম অন্তরভুক্ত করা হয়নি। তবে ব্যতিক্রম হয়েছে শুধু ৯ম শ্রেণীর ছাত্র তামজিদ আহম্মেদের ক্ষেত্রে। ভোকেশনাল শাখার জেনারেল মেকানিক্স বিভাগের ছাত্র তামজিদের রোল নং ২। তার বাবা বিদেশে থাকা সত্বেও তার মা ফেরদৌসি আক্তারকে ভোটার তালিকায় অন্তরভ’ক্ত করা হয়েছে। ফেরদৌসি আক্তার ম্যানেজিং কমিটির নির্বাচনে অংশ নেবেন বলে জানা গেছে।

স্কুলের একাধিক ছাত্র-ছাত্রীর সাথে কথা বলে জানা গেছে, সে সকল শিক্ষার্থীর পিতা বিদেশে কর্মরত রয়েছে, সে সকল শিক্ষার্থীর মাকে অভিভাবকদের ভোটর তালিকায় অন্তরভুক্ত করার কথা থাকলেও এখানে তা করা হয়নি। এতে ছাত্র-ছাত্রীর অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভের সঞ্চার হয়েছে। এ স্কুলে আগামী ১৯ জুলাই ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তাই যে সকল অভিভাবকদের নাম ভোটার লিষ্টে অন্তরভুক্ত করা হয়নি তাদেরকে অন্তরবুক্ত করে নির্বাচন দেয়ার দাবী জানিয়েছেন ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকরা।

এব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন, যে সকল ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা বিদেশে থাকে তারা ভোটার লিষ্টে অন্তরভুক্তির ব্যাপারে আমাদের সাথে কোন প্রকার যোগাযোগ করেনি। আমরা ভোটার লিষ্ট তৈরির আগে প্রতিটি ক্লাশে গিয়ে যে সকল অভিভাবকদের নাম ভোটার লিষ্টে অন্তরভুক্ত হয়নি তাদেরকে ভোটার হওয়ার জন্য ছাত্র-ছাত্রীদের মাধ্যমে জানিয়ে দেই। কিন্তু ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা যদি না আসে, তবে আমাদের কি করার আছে। মৃত ব্যক্তির ভোটার লিষ্টে নাম থাকার ব্যাপারে তিনি বলেন, ছাত্র-ছাত্রীদের ৪ জন অভিভাবক মারা যাওয়ার ব্যাপরে আমাদের জানা নেই , তাই ভোটার লিষ্টে তাদের নাম অন্তরভুক্ত রয়েছে গেছে।

মুন্সীগঞ্জ বার্তা

Leave a Reply