শ্রীনগর শহীদ মিনারে এবার ইটের স্তুপ

আরিফ হোসেনঃ শ্রীনগর শহীদ মিনার থেকে ময়লা আবর্জনা দুর হয়নি। অযত্নে পরে আছে শ্রীনগর শহীদ মিনার শিরোনামে গনমাধ্যমে সংবাদ প্রকাশের পর অবর্জনার সাথে নতুন করে যোগ হয়েছে ইটের স্তুপ ও ইট ভাংগানোর অবশিষ্ট। বিজয় দিবসের ৫ দিন আগে মঙ্গলবার দুপুরে শহীদ মিনারে গিয়ে এমন চিত্র দেখা যায়।

শ্রীনগর উপজেলা পরিষদ ও থানার মাঝখানে অবস্থিত শহীদ মিনারে গত শনিবার দুপুরে গিয়ে দেখা যায়, শহীদ বেদীতে রোদে দেওয়া হয়েছে ডাবের খোসা, ঘুরে বেড়াচ্ছে ছাগল, বাধাহীন ভাবে ত্যাগ করছে মলমূত্র, বেদীর বামপাশে ফেলে রাখা হয়েছে অর্ধশত মেহগনী গাছ, পেছনে বহুদিনের সংরক্ষিত সিমেন্ট-কংক্রীটের বস্তা। সামনে নির্মানাধীন বহুতল ভবনের রক্ষিত বালু। শহীদ মিনারের এমন চিত্র গনমাধ্যমে তুলে ধরা হয়।

মঙ্গলবার দুপুরে শহীদ মিনারে গিয়ে দেখা যায় এর চিত্র একটুও বদলায়নি, সাথে যোগ হয়েছে ইটের স্তুপ। শহীদ মিনারের বেদীর পেছনেই পরে রয়েছে ইট ভাংগানোর অবশিষ্ট। দিন মজুররা একই স্থানে এনে স্তুপ করছেন ইট।

অথচ এই পথ ধরেই কার্যালয়ে আসেন শ্রদ্ধেয় মুক্তিযোদ্ধাগন, উপজেলা পরিষদে আসনে মুন্সীগঞ্জ-১ আসনের এমপি মাহী বি চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান মসিউর রহমান মামুন, ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু, মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা বেগম, উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) নিগার সুলতানা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ তোফাজ্জল হোসেন, শ্রীনগর থানায় নিয়োজিত আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর অফিসার সহ মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির সরকার দলীয় নেতৃবৃন্দ। তারা শহীদ মিনারের দিকে একবার নজর দিলেও এর চিত্র ভাল হতে পারতো বলে স্থানীয়রা মনে করেন।

এই ব্যাপারে বক্তব্য নেওয়ার জন্য শ্রীনগর উপজেলা নির্বহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তারকে ফোন করা হলে তিনি ফোন ধরেননি।

Leave a Reply