দর্শকদের হলে আনতে ভারতীয় চ্যানেল বন্ধ করার দাবী

দর্শকদের হলমুখি করতে হলে ভারতীয় চ্যানেলগুলো বন্ধ করতে হবে। একশন ও গল্প ভিত্তিক ছবি নির্মাণ করতে হবে। অন্যায়ের বিপক্ষে সামাজিক অবক্ষয়ের মূলোৎপাটন করার লক্ষ্যে ছবি নির্মাণ করতে হবে। বাংলা ছবির মধ্যে গল্প নেই।

ছবি দেখার পূর্বেই বুঝতে পারে পুরো ছবির গল্প। ভালো কাহিনী নির্ভর ছবি নির্মাণ না করলে বাকী হলগুলোও দিন দিন বন্ধ হয়ে যাবে। তাই সিনেমাহলগুলোর অবস্থা ভালো করতে চাইলে ভারতীয় চ্যানেল বাংলাদেশে অবাধে চালানো বন্ধ করতে হবে।

মুন্সিগঞ্জের সিনেমাহলের বেহালদশা! একে সিনেমাহলগুলো বন্ধ হয়ে গেছে। দু-একটা যাই আছে তাও অসুস্থ্য ছবির কারণে বন্ধের পথে। ঈদে মুন্সিগঞ্জের মানুষের জন্য বিনোদনের কোন সুযোগ নাই। মুন্সিগঞ্জের সদর উপজেলার পান্না সিনেমা হলটি ডিজিটাল করার কারণে কিছু দর্শক পাওয়া যায়। শ্রীনগর উপজেলার ২টি সিনেমা গজারিয়া উপজেলার একটি হলে দর্শক প্রায় শুন্য। মৃত্যুর পথযাত্রী হল তিনটি হলো স্বপ্নপুরি, জোনাকী ও আনন্দমেলা হল। সামাজিক ও বিনোদনমূলক ছবি হলে পরিবারের সকলেই ছবি দেখার জন্য হলে আসবে বলে আশাবাদী পান্না সিনেমাহলের পরিচালক আজগর আলী। পান্না সিনেমা হলে হিরু দ্যা সুপার ষ্টার। তবে হলে সবসময় ৩ শো চললেও ঈদে দর্শক বেসি হওয়ায় এখন ৫টি করে শো চালাচ্ছি।

দর্শকদের মধ্যে অধিকাংশই এখন ভারতীয় চ্যানেলগুলোর দাপটে বাংলাদেশের সিনামা বন্ধ প্রায়, হলগুলো মৃত্যু প্রায়। ভারতীয় বাংলা চ্যানেলগুলো বন্ধ করে দিলেই এদেশের চলচিত্রের উন্নতি হবে।

আব্দুল লতিফ জানান, সিনেমা হলে ভালোছবি না আসায় আমরা বাসায় চলে যাচ্ছি। ভালো ছবি আসলে হলে আসব। পরিবারের সকলকে নিয়ে ছবি দেখার পরিবেশ নেই। হলগুলোও এখন আর সামাজিক নয়। ফলে উভয় সংকটের মধ্যে পড়ে হলগুলো বন্ধের পথে। বিনোদনমূলক ও সামাজিক ছবি নির্মাণ করে হলগুলো প্রদর্শণ করলে দর্শক অবশ্যই বাড়বে বলে বিভিন্ন পেশার লোকজন মনে করছেন।

রোকসানা আক্তার ডেইজি জানান, ভারতীয় চ্যানেল স্টার জলসা, স্টার মুভিজ, স্টার প্লাস, ইটিভি বাংলা বাংলাদেশে সম্প্রচার বন্ধ করে দিতে হবে। অপরদিকে ভালো কাহিনী ভিত্তিক ছবি নির্মাণ করতে হবে। মিডিয়া পাড়া সকল নষ্ট লোকের সয়লাব, খারাপ লোকের আনাগোনা, ভালো কোন পরিবারের সন্তান মিডিয়া পাড়ায় যেতে ভয় পায়। পতিতা আবৃতির ব্যবসা করে তারাই এখন সিনেমা নাটকের হিরো-হিরোইন। ফলে সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। সমাজ যেভাবে ধ্বংস হচ্ছে তাতে বাংলাদেশ নামক দেশটির মধ্যে অসামাজিক কার্যকলাপ, ধর্ষণ দিনদিন বেড়ে যাবে।

বিডিলাইভ

Leave a Reply