কুন্ডের বাজারে খুনিদের ফাঁসির দাবীতে সড়ক অবরোধ

BetkaMoaz1মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
ব.ম শামীম: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার কুন্ডের বাজারে শনিবার দুপুর ৩টা-৪টা পর্যন্ত মুক্তারপুর-নিমতলা হয়ে ঢাকা সড়ক অবরোধ, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। এ সময় রাস্তার দু-পাশে দির্ঘ জানযটের সৃষ্টি হয়। কুন্ডের বাজারের দেওয়ান ফার্মেসীর স্বত্ত্বাধিকারী ডা. মাওলানা মোয়াজ্জেম এর খুনিদের ফাসিঁর দাবীতে বেতকা ইউনিয়নের সর্বস্তরের জনগনের ব্যানারে শিশুসহ প্রায় ১ হাজার লোক এ অবরোধ ও বিক্ষোভ মিছিলে অংশ নেয়।

অবরোধ শেষে তারা কুন্ডের বাজার হতে বিক্ষোভ মিছিল বের করে বেতকা চৌরাস্তা, বাজার হয়ে ইউনিয়ন পরিষদে গিয়ে শেষ হয়। এ সময় বিক্ষোভকারীরা খুনিদের অবিলম্বে গ্রেফতার ও ফাসিঁর দাবী করেন। মিছিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে নেতৃত্ব দেন, বেতকা ইউপি চেয়ারম্যান শওকত খানঁ মুক্তার, স্থাণীয় মেম্বার মনির হোসেন, আওলাদ কাজী, মুক্তার হোসেন দেওয়ান, নিহতের বাবা জুলহাস দেওয়ান, জুয়েল দেওয়ান প্রমূখ।
BetkaMoaz1

BetkaMoaz2

BetkaMoaz3
স্থাণীয় চেয়ারম্যান মুক্তার খান জানান, খুনিদের বাচাঁনোর জন্য একটা শক্তিশালী মহল এলাকায় পায়তারা করছে। এই মহলটি বেতকা ইউনিয়নে জুয়া, ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন অপকর্মে জড়িত। তাদের ইন্ধনেই খুন হয় মাওলানা মোয়াজ্জেম।

টঙ্গীবাড়ী থানা ওসি আ. মালেক জানান, এই মামলায় ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি পাওয়া গেছে। খুনি দুই জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বাকীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য গত ৭ই আগষ্ট রাত ১১টার দিকে কুন্ডের বাজার দেওয়ান ফর্মেন্সীর সত্ত্বাধিকারী ডা. মোয়াজ্জেমকে জবাই করে হত্যা করে দূর্বত্তরা।

Leave a Reply