মাওয়ায় মুর্তিমান আতংক ইয়াবা কামরুল!

mawa kamrulYabaএক সময়ের মাওয়ার ঘাট শ্রমিক এরপর বাসের কন্টাকটার আর কন্টাকটার থেকে বনে যায় মাদক সম্রাট ইয়াবা কামরুল। তার দাপটে আর সন্ত্রাসী কর্মকান্ডে মাওয়া, মাহমুদপট্রি আর দক্ষিন মেদিনী মন্ডল গ্রামের দুই শতাধিক পরিবার এখন গ্রাম ছাড়া, তার সন্ত্রাসের কাছে জিম্মি সহস্রারাধিক পরিবার। তার অত্যাচারে বাড়ি বাড়ি পাহাড়া বসিয়েছে মহল্লা বাসিরা। ইয়াবা কামরুলের কথা বলে অনেক বাড়িতে শিশুদের ভয় দেখিয়ে ঘুম পারায় মায়েরা।

এযুগে বিষয়টি অবাক হওয়ার মত হলেও ঘটনাটি একবারেই সত্য। গত কয়েকদিন আগে ইয়াবা কামরুলের হামলায় আহত হয়েছে দক্ষিন মেদিনী মন্ডল গ্রামের এক গৃহিনী সহ তার বাড়ির আরো ৩জন ভাড়াটিয়া, ঠিক তার একদিন পরই পাশের এক বাড়িতে এক গৃহবধুকে অপহরনের চেষ্টায় ব্যার্থ হয়ে তাদের বাড়ি ঘরে হামলা চালায় এবং ভাংচুরের ঘটনা ঘটায়। শুধু এখানেই খ্যান্ত নয় প্রতি রাতে ইয়াবা কামরুলের টারগেট অনুযায়ী হামলা হয় যে কোন বাড়িতে। র্টাগেট সুন্দরী মেয়ে, অথবা কারো বউ। এভাবেই চলছে তার স্বর্গ রাজ্য। ইয়াবা কামরুল এখন মাওয়ার মুর্তিমান আতংক। সন্ধ্যা হলেই এই দুই তিনটি গ্রামে যেন শুনসান নিরবতা নেমে আসে কোথাও যেন কেউ নেই শুধু মাএ ইয়াবা কামরুল হচ্ছে রাতের রাজা।

গত দুই তিন দিন আগে দক্ষিন মেদিনী মন্ডল গ্রামের বীর মুক্তিযোদ্বা কেএম জাড়াঙ্গীর হোসেন মসজিদ থেকে মাগরিব নামাজ আদায় করে বের হলে কামরুল প্রকাশ্যে তাকে হত্যার হুমকি দেয় গলা উচিয়ে রাস্তায় দাড়িয়ে কামরুল সাফ সাফ জানিয়ে দেয় কেউ যদি তার কাজের বাধা হয়ে দাড়ায় তবে এলাকার প্রতিবাদি যুবক সুমন, বাবু, শরিফ, শাহিন, রাজা, মিরাজ আর স্বপনের মতই অবস্থা হবে তার। এসব প্রতিবাদি যুবকদের দিনে এবং রাতের অন্ধকারে ছুরি, চাপাতি আর রামদা দিয়ে কুপিয়ে আহত করে এলাকা ছাড়া করেছে এই কামরুল। উঠতি বয়সের এলাকার কোন মেয়ে স্কুল কলেজে যেতে পারছে না তার ভয়ে। রাস্তায় ওৎ পেতে বসে থাকা এবং সুযোগ বুজে মেয়ে কিংবা কোন বাড়ির বউ দেখলেই তাকে কু প্রস্তাব দেয়াই হচ্ছে তার কাজ। আর তার প্রস্তাবে রাজি না হলে রাতেই শুরু হয় এ্যাকশন বাড়িতে হামলা আর অকর্থ ভাষায় গালিগালাজ। চাঁদা দিয়ে অথবা নারী দিয়ে মুক্তি মিলে না হয় পথে ঘাটে হামলার শিকার হতে হয়। এ ভাবেই চলছে এখন রাতের মাওয়া।
mawa kamrulYaba
এলাকাবাসির অভিযোগ পুলিশের কাছে অভিযোগ করেও কোন ফল হচ্ছে না কারন পুলিশ রাতের অন্ধকারে কামরুলের মেহমান খানায় আসে একটু বিনোদনের জন্য। মাদক থেকে কামরুল প্রতিমাসে কয়েকজন দারোগাকে মাসোয়ারা দেয় অনেক টাকা সে কারনেই পুলিশের সাথে সক্ষ্যতা গড়ে উঠেছে কামরুলের। মাওয়া এলাকায় কামরুলকে ধরতে এলেই পুলিশ আগে থেকে তাকে সাবধান করে দেয়। এই না হলে অর্ধ ডজন মামলার আসামি হয়েও কামরুল দিব্বি গায়ে হাওয়া লাগিয়ে পুলিশের চোখের সামনে দিয়ে ঘুরে বেড়াচ্ছে। আর পুলিশের দৃষ্টিতে কামরুল পলাতক। এই গ্রাম ৩ টি তে প্রতি রাতেই চলে তার এ্যাকশন অনেকেই ভয়ে প্রিয় জন্ম ভুমি রেখে ঢাকা অথবা এর আশপাশে ভাড়ায় থাকছেন কোন রকম।

আর মাওয়ায় যারা ভাড়া থাকছে তারা অনেকেই প্রতি নিয়ত যায়গা বদল করছে কামরুলের ভয়ে। মুক্তি আটের বাড়ির ভাড়াটিয়া মোঃ সেলিম মিয়া জানান, তার বাড়ি খুলনার বাগের হাটে সে এখানে দীর্ঘ দিন ধরে ভাড়া থাকে এত দিন কোন সমস্যা হয়নাই কিন্তু তার ছেলে সুমনকে বিয়ে করানোর পর থেকে কামরুল তার ছেলে বউকে কু প্রস্তাব দিয়ে আসছে। গত কয়েকদিন আগে রাতের অন্ধকারে কামরুল তাদেও বাড়িতে হামলা করে এবং ছেলের বউ কে তার হাতে তুলে দিতে বলে তানা হলে সবাইকে জানে শেষ করে দিবে বলে হুমকি দিয়ে যায়। এমন ঘটনা এখানে প্রতিনিয়তই চলছে বলে এলাকা বাসি জানান।

ইসলামের উপজেলার দক্ষিন মেদিনীমন্ডল গ্রামের বাড়িতে বৃহস্পতিবার রাতে লৌহজং থানার পুলিশ অভিযান চালিয়ে একটি বন্দুক, একটি পিস্তল ও একটি কিরিজ উদ্বার করেছে। এ সময় কামরুল পুলিশের টের পেয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। জানাযায়, মাদক স¤্রাট কামরুল দীর্ঘদিন যাবত এলাকায় মাদক বিক্রি, চাঁদাবাজি, ছিনতাই ও সন্ত্রাসী নামে পরিচিত। গত মঙ্গলবার রাতে দক্ষিন মেদিনীমন্ডল গ্রামের আনোয়ার হোসেনের বাড়িতে জোড়পুর্বক প্রবেশ করে মাদক সেবন করায় বাধা দিলে কামরুল ইসলাম তার সাঙ্গীদের নিয়ে আনোয়ারের স্ত্রীর উপর রামদা দিয়ে হামলা চালায় এতে বাড়ির ভাড়াটিয়া সহ তিনজন আহত হন। এরপর থেকে মামলার বাদি মোঃ জুয়েলকে রিতীমত মামলা উঠিয়ে নিতে হুমকি দমকি দিচ্ছে ও তার লোকজন। বৃহস্পতিবার রাতে একই গ্রামের জুয়েলের চাচ বীর মুক্তিযোদ্বা কেএম জাহাঙ্গীর আলম মোহন কে হত্যার হুমকি দেয় কামরুল।

এ ছাড়া ও বৃহস্পতিবার রাতে দক্ষিন মেদিনীমন্ডলের মুক্তি আর্টের বাড়ির ভাড়াটিয়া সেলিমের ছেলের বউকে অপহরনের জন্য ঘরের দরজা ভাঙ্গার চেষ্টা করলে তাদের চিৎকারে লোকজন এগিয়ে এলে কামরুল পালিয়ে যায়। কামরুলের ভয়ে এই গ্রামের যুবতী মেয়েরা নিরাপদে রাস্তাঘাটে চলাফেরা করতে পারছে না এমন অভিযোগ এলাকাবাসির।

বাংলাপোষ্ট

One Response

Write a Comment»
  1. What about a asraf bahini

Leave a Reply