লৌহজংয়ে মন্দির ভাঙচুর: আসামিদের জামিন বাতিল

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় হিন্দু মন্দির ভাঙচুরের মামলায় চার আসামির জামিন বাতিল করে আরো তিন দিনের পুলিশ হেফাজতের আদেশ দিয়েছে স্থানীয় একটি আদালত। উচ্চ আদালতের এক আদেশের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার নতুন ওই আদেশ দেন জেলার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মোয়াজ্জেম হোসেন।

এর আগে একই আদালত আসামিদেরকে একদিনের পুলিশ হেফাজত ও হেফাজত শেষে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের জিম্মায় জামিন দিয়েছিল।

মুন্সীগঞ্জ কোর্ট ইন্সপেক্টর আব্দুল কুদ্দুস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গত ৩ মার্চ রাতে গোয়ালীমান্দ্রা গ্রামের মনিপাড়া কালি মন্দিরে প্রতিমা ভাঙচুর ও আগুন দেয়ার ঘটনায় পরদিন লৌহজং থানায় একটি মামলা দায়ের করেন মন্দির কমিটির সভাপতি অনিল চন্দ্র দাস।

ওই মামলায় পুলিশ উপজেলার হলদিয়া গ্রামের মামুন বেপারী (৩০), কনকসার গ্রামের শাহ আলম(৬০), বেজগাঁয়ের মনির হোসেন (৪২) ও খিদিরপাড়ার মো. মান্নানকে (৫০) গ্রেপ্তার করে আদালতে হাজির করে।

পরে ৫ মার্চ আদালত দুই জনকে একদিনের রিমান্ডে পাঠানোর পর ৭ মার্চ জামিন দেয় এবং ৮ মার্চ অপর দুইজনকে রিমান্ডে পাঠানোর পর ১০ মার্চ জামিন দেয়।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে হাই কোর্ট মুন্সীগঞ্জের সংশ্লিষ্ট দুই বিচারক, জনপ্রতিনিধি ও থানার ওসিকে তলব করে।

মঙ্গলবার তারা উচ্চ আদালতে হাজির হলে আসামিদের জামিন দেয়ার জন্য অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মোয়াজ্জেম হোসেনকে এবং তাদেরকে একদিন করে রিমান্ড মঞ্জুরের জন্য জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. সাহাবুদ্দিনকে সতর্ক করা হয়।

এরপর অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আসামীদের জিম্মায় নেওয়া কনকসার ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বেজগাঁও ইউনিযনের চেয়ারম্যান নূর মোহাম্মদ খান, হলদিয়া ইউপি চেয়ারম্যান মো. মহসিন গাজী ও খিদিরপাড়া ইউপি মেম্বার মমতাজ বেগমকে বৃহস্পতিবার আসামিসহ আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

তবে হলদিয়া ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মো. মহসিন গাজী দাবি করেন, তিনি জামিন নামায় স্বাক্ষর করেননি। তবুও আদালতের নির্দেশে হাজির হয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর

Leave a Reply