টঙ্গীবাড়ীর লাবু শিকদারের স্বর্ন চোরাচালানে জড়িত থাকার স্বীকার

জাহাঙ্গীর আলম: হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দরে আটক আর্ন্তজাতিক স্বর্ন চোরাচালান চক্রের বাংলাদেশী হোতা এ কে এম গোলাম কবির লাবু শিকদার (৬৬) গত ০৬/১২/১৪ইং তারিখ ৩ কেজি ৮শ’ গ্রাম স্বর্ন চোরা চালানের মাধ্যমে মালয়েশিয়া থেকে আনিয়াছে বলিয়া ঢাকা মহানগর ম্যাজিষ্ট্রেটের নিকট ১৬৪ ধারার জবানবন্দিতে স্বীকার করেছে।

মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার শিলিমপুর গ্রামের লাবু শিকদার গত ৬ই ডিসেম্বর ১২টায় মালয়েশিয়া থেকে বহনকারী একটি বিমানে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দর নেমে গ্রীন চ্যানেল এলাকায় ৩ কেজি ৮শ’ গ্রাম স্বর্ন সহ আটক হয় বলে বিমান বন্দর শুল্ক কর্তৃপক্ষের সহকারী কমিশনার জুয়েলা খানম জানান। পরবর্তীতে এ চোরাচালানীর বিরুদ্ধে বিমান বন্দর থানায় একটি বিশেষ ক্ষমতা আইনে মামলা হয় যাহার নম্বর ১৪(১২)১৪।

উক্ত মামলায় মামলার তদন্তকারী কর্মকর্তা আসামী লাবু শিকদারের রিমান্ডের আবেদন করিলে আদালত আসামীর রিমান্ড মঞ্জুর করিলে তদন্তকারীর জিজ্ঞসাবাদে লাবু শিকদার বিগত ৮ই ডিসেম্বর আদালতে দোষ স্বীকার করতে আগ্রহী হন। গোপন সূত্রে জানা যায়, লাবু শিকদার তার স্বীকারোক্তিতে তার সঙ্গে জড়িত আরো কয়েক জনের নাম প্রকাশ করেছে। তদন্তের সার্থে তাদের নাম প্রকাশ না করা হলেও উক্ত স্বীকারোক্তির প্রেক্ষিতে আউটশাহী ইউনিয়নের সহ টঙ্গীবাড়ী উপজেলার অনেককেই এলাকায় দেখা যাচ্ছে না।

জানা যায় লাবু শিকদার ১৯৯৩ সালে তার নিজ এলাকায় আউটশাহী রাধানাথ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের সময় তার প্রতিপক্ষের সহোদয় দুই ভাই আব্দুস সোবান ও আব্দর রবকে পুলিশের উপস্থিতিতে গুলি করে হত্যা করে। এছাড়াও গত অক্টোবর মাসে স্বর্ন চোরাচালানী নিয়ে উপজেলার নোয়াদ্দা প্রাইমারী স্কুলে জাহাঙ্গীর শেখের সঙ্গে শালিস বৈঠকে লাবু শিকদারের সঙ্গে সংঘর্ষে ১০ জন আহত হয়।

স্থানীয়রা জানান লাবু শিকদার বন বিভাগের দ্বিতীয় শ্রেনীর কর্মকর্তা থাকাকালীন অবৈধ ভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। তাহার অপকর্মের কথা প্রকাশ্য কেউ কথা বলতে সাহস পায় না।

Leave a Reply