বকেয়া বেতন পরিশোধ না করে কাশেম আলী টেক্সটাইল মিল বন্ধ

মুন্সীগঞ্জের গজারিয়ায় কাশেম আলী টেক্সটাইল মিলের দুই মাসের বকেয়া বেতন পরিশোধ না করে রাতের আধারে মিলটি বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। গজারিয়া উপজেলার চরবাউশিয়া এলাকায় অবস্থিত কাশেম আলী স্পিনিং মিলসটি অনিয়ম আর দূর্নীতির মধ্যে কয়েকবার মালিক পক্ষ বিক্রির সিদ্ধান্ত নিলেও মিলটি চালিয়ে যাচ্ছিলেন মিলের ম্যানেজার হারুন মোল্লা।

জানা যায়, কাশেম আলী স্পিনিং মিলস্ এর তিন শিপটে প্রায় এক হাজার চার শ’ শ্রমিক কাজ করে। এই শ্রমিকদের দুই মাসের বেতন না দিয়ে শনিবার রাতের আধারে মিলটির মূল ফটকে অনির্দিষ্টকালের জন্য বন্ধের নোটিশ টানিয়ে দেওয়া হয় । শ্রমিকরা গত দুই মাসের বকেয়া বেতনের দাবীতে কাজ বন্ধ রেখে এর আগে গত শুক্রবার, শনিবার আন্দোলন করছিল। অবশেষে শনিবার রাতে নোটিশ টানিয়ে মিলটি বন্ধ ঘোষণা খবর ছড়িয়ে পড়লে শ্রমিকদের মাঝে হতাশা বিরাজ করছে।

এদিকে মালিক পক্ষের বাধায় মো. নূর আলম(১৩), আ. সালাম(১২), রবিনসহ (১৫) পাঁচ শ্রমিক আহত হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসব বিষয়ে মিল কর্তৃপক্ষের সাথে দফায় দফায় চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। তবে গজারিয়া থানার ওসি ফেরদাইছ হাসান জানান, মিলটির মালিকা পরিবর্তন হচ্ছে। আগের মালিক এটি বিক্রি করে দিচ্ছে এইমন তথ্য তথ্য আমরা শুনেছি।

মুন্সিগঞ্জেরকাগজ

Leave a Reply