ফের টঙ্গীবাড়িতে বন্ধ হলো বাল্য-বিবাহ

শেখ মো. রতন: মুন্সীগঞ্জে ফের বন্ধ হলো বাল্য বিবাহ। বিয়ে না হবার কারণে কনের বাড়িতে বর ও বরযাত্রীরা আসেনি। জেলার টঙ্গীবাড়ি উপজেলার পশ্চিম আলদি গ্রামের সলেমান হাওলাদারের মেয়ে ও নবম শ্রেণির ছাত্রী বিথি আক্তাররে (১৪) বিয়ে বন্ধ হয়ে গেছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ারের হস্তক্ষেপে এ বাল্যবিবাহ বন্ধ হয়।

জানা গেছে, বৃহস্পতিবার টঙ্গীবাড়ি উপজেলার পশ্চিম আলদি গ্রামের সলেমান হাওলাদারের মেয়ে ও নবম শ্রেণির ছাত্রী বিথি আক্তাররে বিয়ে হতে যাচ্ছিল। বিয়ের প্রস্তুতি চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যান নূর মোহাম্মদ ও মহিলা মেম্বার হাজেরা বেগমের মাধ্যমে বিয়ে স্থগিত করা হয়েছে। বিথি মাকহাটি জি.সি. উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী।

জেলার টঙ্গীবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার জানান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকতা তাকে বিষয়টি অবগত করা হয়। বিয়ে ভেঙ্গে দেওয়ায় কনের বাড়িতে বর ও বরযাত্রীরা আসেনি। কনের প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত এ বিয়ে বন্ধ থাকবে। এ বিষয়টিও বর ও কনে পক্ষ একমত হয়েছেন। স্কুল ছাত্রীর প্রাপ্ত বয়স হলে পরবর্তীতে বিয়ের আয়োজনের করা হবে।

পরে স্থানীয় চেয়ারম্যান ও থানায় অবগত করা হয়। পরে সন্ধা পর্যন্ত নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ারের নির্দেশে চেয়ারম্যান নূর মোহাম্মদ ওই বাল্য বিয়ে বন্ধ করার প্রয়োজনীয় সকল ব্যবস্থা করেন।

টাইমটাচনিউজ

Leave a Reply