শ্রীনগরে জে,সি বোস ইনষ্টিটিউশ ও কলেজে বিক্ষুব্ধ ছাত্রদের তালা

আরিফ হোসেন: শ্রীনগরে জে,সি বোস ইনষ্টিটিউশ ও কলেজে তালা দিয়েছে বিক্ষুব্ধ ছাত্ররা। এসময় ছাত্ররা কলেজ অধ্যক্ষের অপসারণ দাবী করে মিছিল সহ টায়ার জ্বালানোর চেষ্টা করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। মঙ্গলবার বেলা বারটার দিকে উপজেলার রাঢ়ীখাল স্যার জগদীশ চন্দ্র বোস ( জে,সি বোস) ইনষ্টিটিউশন ও কলেজে এঘটনা ঘটে।

কলেজ পরিচালনা কমিটির সদস্য আলী নূর জানান, নিয়ম অনুযায়ী ইন্টারমিডিয়েট পরীক্ষার জন্য নির্বাচনী পরীক্ষা গ্রহন করা হয়। এ পরীক্ষায় অংশ নেওয়া ৪ টি বিষয়ে অকৃতকার্য ২৪ জনকে চুড়ানন্ত পরীক্ষার অযোগ্য বলে ঘোষনা করে কলেজ কতৃপক্ষ। আন্দোলনকারীরা জানায়, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এস,এম ফজলে সোবাহান কাউকে না জানিয়ে অযোগ্যদের মধ্য থেকে সুমা আক্তার ও ফাহাদ খান নামে দুজনকে অর্থের বিনিময়ে চুড়ান্ত পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ করে দেন এবং ফরম ফিলাপ করে বোর্ডে জমা দেন। এতে বাকী ছাত্ররা বিক্ষুব্ধ হয়ে আন্দোলন শুরু করে। আন্দোলনকারী ছাত্র সিহাব জানায়, আমাদেরকে পরীক্ষায় অংশগ্রহনের সুযোগ দিতে হবে না হয় ওই দুজনকেও বাতিল করতে হবে।

এনিয়ে কলেজ পরিচালনা কমিটির সভাপতি স্থানীয় এমপি সুকুমার রঞ্জন ঘোষের কাছে একাধিকবার ধরণা দিলেও বিষয়টি সুরাহা না হওয়ায় আজ মিছিল করে কলেজের মুল ভবন সহ একাধিক কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছি। শ্রীনগর থানার এসআই আলমগীর কবির ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। পরে ম্যানেজিং কমিটির আশ্বাষে আন্দোলনকারী ছাত্ররা তালা খুলে দেয়। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এসএম ফজলে সোবাহান অর্থ নেওয়ার বিষয়টি অস্বীকার করে জানান, ভিন্ন একটি চাপের কারণে তাদেরকে সুযোগ দিতে হয়েছে।

তবে তারা যাতে পরীক্ষা দিতে না পারে এব্যাপারে পরিচালনা কমিটির সাথে বৈঠক করে ব্যবস্থা নেওয়া হবে। এব্যাপারে পরিচালনা কমিটির সদস্য আব্দুল বারেক খান বারী বলেন, কমিটির কাউকে না জানিয়ে অধ্যক্ষ নিজেই এ কাজটি করেছেন।

আন্দোলনকারী ছাত্ররা বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সুকুমার রঞ্জন ঘোষের সাথে যোগাযোগ করলে ওই দুজন যাতে পরীক্ষায় অংশ নিতে না পারে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য তিনিু অধ্যক্ষকে নির্দেশ দিয়েছেন এবং বাতিলের বিষয়টি বোর্ডে প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply