গজারিয়ার চেয়ারম্যান এর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করায় ক্ষুব্ধ ইউনিয়নবাসী

গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মো.শহিদুজ্জামান জুয়েল এর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করায় ক্ষুব্ধ ইউনিয়নবাসী। এলাকাবাসীরা জানান, মো.শহিদুজ্জামান জুয়েল বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মোটর সাইকেল মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করে প্রায় ১২০০ ভোটের ব্যবধানে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মর্জিনা বেগম।

মো.শহিদুজ্জামান জুয়েল জেলা যুবলীগের ক্রীড়া সম্পাদক পদে আছেন। সৎ যোগ্য ও সুন্দর মনের মানুষ বলেই সাধারণ জনগণ স্বতন্ত্র প্রার্থী হিসাবে তাকে বিপুল ভোটে বিজয়ী করেছেন। এছাড়া বালুয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মো.শহিদুজ্জামান জুয়েল এ বছর জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসাবে সরকারী খরচে ভারত ও মালয়শিয়া সফর করেছেন। তার ছোট ভাই সাইফুল ইসলাম মন্টু গজারিয়া থানা ছাত্রলীগের সহ-সভাপতি পদে আছেন। ভাল মানুষ। মানুষের উপকার করে বেড়ায়। বাকিরাও ভাগিনা, আত্মীয় স্বজন। তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক এ মামলা দায়ের করায় তারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন।

চলতি মাসের ২ ফেব্রুয়ারী গজারিয়া থানায় আ: ছাত্তার বাদী হয়ে বালুয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মো.শহিদুজ্জামান জুয়েলসহ কয়েকজনের এর বিরুদ্ধে ১০ লাখ টাকা চাঁদাবাজির একটি মামলা করেন। সাথে অন্যান্য ধারাও আছে। মামলা নং ০১। ধারা ১৪৩/৩৪১/৩২৩/৩৮৫/৫০৬/১১৪ দঃ বিঃ। মামলার আরজিতে বলা হয়েছে (সংক্ষেপে প্রকাশ করা হলো) ইট বাটার মাটি ও কয়লা ব্যবসায়ী আ: ছাত্তারের কাছে মো: সহিদুজ্জামান জুয়েল (৪৫), তার ছোট ভাই মন্টু (৪০), বাবু (৩৫), সুমন (৩০), সুজন (২৭) ও করিম (২৮) সহ অজ্ঞাত নামা ৭/৮ জন দেশীয় অন্ত্র নিয়ে ভয়ভীতি প্রদর্শনপূর্বক ১০ লাখ টাকা চাঁদা দাবী করে। চাঁদা না পেলে জীবনে শেষ করে ফেলার হুমকি দেয়।

বালুয়াকান্দি ইউনিয়ন ঘুরে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের কথা বললে তারা জানান, চাঁদাবাজির মামলাটি সম্পূর্ণ মিথ্যা বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত। চেয়ারম্যান এর সুনামকে নষ্ট করার লক্ষ্যে এ মামলা দায়ের করা হয়েছে। এলাকাবাসীরা আরো জানান, চাঁদাবাজির মামলার বাদী মো. সাত্তার এর সাথে বালুয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মো.শহিদুজ্জামান জুয়েলদের পারিবারিক ও ব্যবসায়িক সম্পর্ক বহুবছরের। তাছাড়া ইউপি নির্বাচনে চেয়ারম্যানের পক্ষে কাজ করেছেন মামলার বাদী সাত্তার।

বালুয়াকান্দি গ্রামের রবিউল মিয়া জানান, আমাদের সামনে বালুয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মো.শহিদুজ্জামান জুয়েল ব্যবসা করার জন্য মো: সাত্তারকে ১০ লাখ টাকা দিয়েছেন। তারা সম্পর্কে চাচা ভাতিজা। তাদের বহু বছর ধরে পারিবারিক ও ব্যবসায়িক সম্পর্ক রয়েছে। তারা পার্টনারশীপে বালু, কয়লা ও পাথরের ব্যবসা করেন। চেয়ারম্যান সাহেব পাওনা টাকা চাইতে গেলে তার বিরুদ্ধে এই মিথ্যা চাঁদাবাজির মামলা দায়ের করে আ.সাত্তার। শান্তিনগর জামে মসজিদের সভাপতি ছোট রায়পাড়া গ্রামের হালিম মোল্লা জানান, ব্যবসায়িক দ্বন্দ্বের কারণে এমনটা হয়েছে বলে জানি। তাদের পার্টনারশীপ ব্যবসা আছে। টাকা লেনদেনের বিষয়ে ক্ষুব্ধ হয়ে আ: ছাত্তারের সাথে কথা কাটাকাটি হয়েছে বলে শুনেছি। বালুয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মো.শহিদুজ্জামান জুয়েল আ: ছাত্তারের কাছে চাঁদা চেয়েছে এ বিষয়টি সত্য নয়। বালুয়াকান্দি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বাসিন্দা মাজহারুল জানান, চেয়ারম্যান খুব ভাল মানুষ। স্বতন্ত্র থেকে বিপুল ভোটে বিজয়ী হয়ে নির্বাচিত হয়েছেন। তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলাটি গভীর ষড়যন্ত্রের অংশ।

এ বিষয়ে বালুয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মো.শহিদুজ্জামান জুয়েল জানান, আমাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বানোয়াট। আমার পাওয়া টাকা চাইতে গেলে পাওয়া টাকা যাতে দিতে না হয় এজন্য চাঁদাবাজির মামলাটি করা হয়েছে।

মামলার বাদী আ: ছাত্তার বলেন, আমাদের সাথে চেয়ারম্যান মো.শহিদুজ্জামান জুয়েলের কোনো ব্যবসায়িক সম্পর্ক নেই। তিনি দলবল নিয়ে আমাদের হুমকি দিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবী করায় আমরা আইনের দ্বারস্থ হয়েছি। থানায় মামলা করেছি।

ক্রাইম ভিশন

Leave a Reply