শ্রীনগরে পরকিয়া সম্পর্কে বাধা দেওয়ায় খুন হন কাগজ ব্যবসায়ী ইদ্রিস মিয়া

আরিফ হোসেন: বড় ভাইয়ের স্ত্রীর সাথে পরকিয়া সম্পর্কে বাধা দেওয়ায় চাচাতো ভাই ইদ্রিস মোল্লার উপর আক্রোশ জন্মে। ফজরের নামাজ পরে ইদ্রিস মোল্লা বাড়ি থেকে বের হলে ফাঁকা রাস্তায় একা পেয়ে তাকে রড দিয়ে আঘাত করে খুন করে কচুরি পানা দিয়ে লাশ ঢেকে রেখে বাড়িতে এসে গোসল করে পুলিশ আসার আগেই সটকে পরি। শ্রীনগরের আলোচিত ইদ্রিস মোল্লা হত্যাকান্ডের ঘটনায় আটক প্রধান সন্দেহভাজন তারই আপন চাচাতো ভাই আসলাম মোল্লা পুলিশের কাছে স্বীকারোক্তিতে এ কথা বলেছে বলে নিশ্চিত করেন শ্রীনগর থানার ওসি (তদন্ত) কাজী শরিফুল ইসলাম। এর আগে পালিয়ে থাকার দুইমাস পর বুধবার বিকালে স্থানীয় জনগন আসলাম মোল্লাকে সিরাজদিখান উপজেলার কোলা এলাকা থেকে আটক করে গনধোলাই দেয়। আটকের পরপরই সে স্থানীয়দের কাছে হত্যাকান্ডের কথা স্বীকার করেছে বলে ইদ্রিস মোল্লার আতœীয় স্বজনরা জানায়। আসলাম মোল্লাকে আটকের খবরে বৃহস্পতি দুপুরে বনগাও এলাকায় কয়েকশ নারী পুরুষ তার ফাঁসি দাবী করে ঝাড়– মিছিল করেছে।

গত ১৫ ডিসেম্বর ভোরে শ্রীনগর উপজেলার কুকুটিয়া ইউনিয়নের বনগাও গ্রামের বাসিন্দা ও পুরান ঢাকার নয়াবাজারের নুরজাহান মার্কেটের ইদ্রিস পেপার হাউসের সত্ত্বাধিকারী ইদ্রিস মোল্লাকে হত্যা করে আসলাম মোল্লা তার লাশটি কচুরি-পানা দিয়ে ঢেকে রাখে। সকালে স্থানীয়রা লাশটি দেখে পুলিশে খবর দেয়। পুলিশ ও স্থানীয়রা জানায়, ইদ্রিস আলী মোল্লা সারা বছর ঢাকায় বসবাস করলেও বছরের ওই সময় তিনি আলু চাষের জন্য গ্রামের বাড়িতে থাকেন। একই বাড়ির আক্কাস মোল্লার স্ত্রী রুনা বেগমের সাথে আসলাম মোল্লার পরকিয়া সম্পর্ক ইদ্রিস মোল্লার চোখে ধরা পরে যায়। এনিয়ে তিনি চাচাতো ভাই আসলাম মোল্লাকে সতর্ক করে দেন।

এতে আসলাম মোল্লার ভেতরে ক্ষোভ জন্মে। তাছাড়া আসলাম মোল্লাদের সম্পত্তি নিয়ে স্থানীয় লোকজনের সাথে বিরোধ চলে আসছিল। এতে ইদ্রিস মোল্লার ইন্ধন রয়েছে ধারণা করে আসলাম মোল্লা আরো ক্ষিপ্ত হয়ে উঠে। এর জের ধরে সে ইদ্রিস মোল্লাকে হত্যা করার পরিকল্পনা করে। সর্বশেষ ১৫ ডিসেম্বর ভোরে ইদ্রিস মোল্লা আলু বোনার জন্য দিনমজুর ঠিক করতে বাড়ি থেকে বের হয়। ফাকা রাস্তায় একা পেয়ে তাকে লোহার রড দিয়ে মাথায় আঘাত করে হত্যা করে। এঘটনার পর থেকেই আসলাম মোল্লা পলাতক ছিল। ইদ্রিস মোল্লার হত্যা কান্ডের ঘটনায় তার ছোট ভাই আতোয়ার মোল্লা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। শ্রীনগর থানার ওসি (তদন্ত) কাজী শরিফুল ইসলাম জানান, হত্যাকান্ডে আসলামের সাথে আরো কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply