শ্রীনগরে স্কুল ছাত্রীকে শাসন করায় শিক্ষককে মারধর

আরিফ হোসেন: শ্রীনগরে সপ্তম শ্রেণীর এক স্কুল ছাত্রীকে শাসন করায় শিক্ষককে মারধর করেছে ওই ছাত্রীর ভাই ও তিন বখাটে। শনিবার দুপুর বারটার দিকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ষোলঘর একে এসকে উচ্চ বিদ্যালয়ের সকালের সেশনের শিক্ষক মনির হোসেনকে শারীরীক ভাবে লাঞ্চিত করা হয়।

স্থানীয়রা জানায়, বিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক মুনির আহমেদ সকাল দশটার দিকে সপ্তম শ্রেণীর গনিত বিষয়ের পাঠ দানের সময় কয়েকজন ছাত্রী অমনোযোগী হয়ে নিজেদর মধ্যে কথা বলছিল। এসময় শিক্ষক মনির হোসেন ওই ছাত্রীদেরকে স্কেল দিয়ে কয়েকটি আঘাত করেন। এতে রোকেয়া আক্তার (১২) নামে এক ছাত্রী অসুস্থ্য হয়ে পরে। খবর পেয়ে রোকেয়োর অভিবাবকরা বিদ্যালয়ে এসে প্রধান শিক্ষকের দ্বারস্থ হন।

প্রধান শিক্ষক উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাষ দিলে অভিবাবকরা রোকেয়াকে নিয়ে বিদ্যালয় থেকে বের হয়ে যান। বেলা পৌনে ১১ টার দিকে রোকেয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বেলা বারটার দিকে শিক্ষক মনির হোসেন বাড়ি ফেরার পথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে পূর্ব থেকে ওত পেতে থাকা রোকেয়ার ভাই হাসান (২০) ও তার সহযোগী সাব্বির (২১), জিফাত (২০) এবং রানা (২২) তাকে মারধর করে। শিক্ষক মনির হোসেনের চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এব্যাপারে শিক্ষক মনির হোসেন বাদী হয়ে শ্রীনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদুর রহমান জানান, ঘটনার পরপরই বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য হারুন অর রশিদ ও স্বপন রায় বিদ্যালয়ে উপস্থিত হয়ে পরদিন সকাল ১০ টায় বিদ্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচীর ঘোষনা দেন।

Leave a Reply