নারী ও হিন্দু নেতৃত্ব নিয়ে টঙ্গিবাড়ী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর মন্তব্য

তীব্র সমালোচনার ঝড় (ভিডিও)
মোজাম্মেল হোসেন সজল: মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীতে নারী ও হিন্দু নেতৃত্ব বিরোধী বক্তব্য দিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি জগলুল হালদার ভুতু। শনিবার বিকালে টঙ্গিবাড়ী উপজেলার পাঁচগাঁও বাজারে একাদশ জাতীয় সংসদ র্নিবাচনের মনোনয়ন প্রত্যাাশী অ্যাটর্নী জেনারেল মাহবুবে আলমের এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এ সময় অ্যাটর্নী জেনারেল মাহবুবে আলম উপস্থিত ছিলেন।

এসময় আওয়ামী লীগ নেতা জগলুল হালদার ভুতু বলেন, মুন্সীগঞ্জের ৩ টি আসনের দুটিতে হিন্দু সংসদ সদস্য ও অপরটিতে মহিলা, আমরা মরে গেলে আমাদের জানাযায় অংশ নিতে পারবেন না। আমরা মুন্সীগঞ্জবাসী এতোটাই দুর্ভাগা এখানে মনোনয়ন দেয় একজন মহিলাকে। অপর দুইটি আসনে মৃণাল কান্তি দাস ও সুকুমার রঞ্জন ঘোষ নামে দুইজন হিন্দুকে নমিনেশন দেয়া হয়। আমরা মরে গেলে যারা আমাদের জানাযায় অংশ নিতে পারবে না। আমাদের জানাযায় যারা অংশ নিতে পারবে আগামী নির্বাচনে তাদের নমিনেশন দাবি জানান এই এই নেতা।

এদিকে, উপজেলা আওয়ামী লীগ সভাপতির এই বক্তব্যের পরপরই মুন্সীগঞ্জ-২ নির্বাচনী টঙ্গিবাড়ী ও লৌহজং উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের মধ্যে ব্যাপক ক্ষোভ ও মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এই ব্যাপারে টঙ্গিবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ জানিয়েছেন, যারা এই জাতীয় কথা বলে তারা আওয়ামী লীগের অসম্প্রদায়িক ও প্রগতিশীল চিন্তা-চেতনা লালন করে না। তারা অন্য কোন শক্তির এজেন্ট হিসেবে আওয়ামী লীগে অনুপ্রবেশ করেছে। তাদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেয়া দরকার বলে তিনি জানান।

টঙ্গিবাড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এমিলি পারভীন জানান, দলের ভাবমূর্তি নষ্ট করার জন্য উপজেলা আওয়ামী লীগ সভাপতি এই বক্তব্য রেখেছেন। সংখ্যালঘু মৃণাল কান্তি দাস ও সুকুমার রঞ্জণ ঘোষ এবং সবধর্মের লোক নিয়েই আমাদের এই বাংলাদেশ। বর্হিবিশ্বে একটা কথা আছে,নারীর সংখ্যা আরও বাড়াতে হবে। আমাদের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলিও নারী। তার এসব কথা দুঃখজনক।

লৌহজং উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গণি তালুকদার বলেছেন, একজন জনপ্রতিনিধি হতে চাইলে তার গভীর ভালোবাসা থাকতে হবে। এমন সুরসুরি মার্কা ও নিচু শ্রেণীর কথা বলে মানুষের মন জয় করার দিন চলে গেছে। এটা আমাদের ধর্মীয় অনুভুতির বিরুদ্ধে কথা, আমাদের ইসলাম ধর্মে এমন বিধি-নিষেধ নেই।

ব্রেকিং নিউজ

Leave a Reply