লৌহজংয়ে ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে দুই গ্রুপের পাল্টাপাল্টি অভিযোগ

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় ইউনিয়ন কমিটি গঠন কে কেন্দ্র করে ছাত্রলীগের দুপক্ষ পাল্টাপাল্টি অভিযোগ করেছে। জানা যায়, গত ৬ ই মে কুমারভোগ, কনকসার, লৌহজং-তেউটিয়া এবং খিদিরপাড়া ইউনিয়নের কমিটি গঠন করে প্রেস বিজ্ঞপ্তি দেয় উপজেলা শাখা ছাত্রলীগ। এরপর এ নিয়ে পরেরদিন থেকেই পদবঞ্চিতরা বিস্তর সমালোচনা শুরু করে।

লৌহজং ছাত্রলীগের সহ সভাপতি অনয় হাসান বেপারী বলেন, কমিটিতে কনকসার ইউনিয়নে মেহেদি হাসান নামে একজনকে সাধারণ সম্পাদক করা হয়। সে বি এন পির রাজনীতির সাথে জড়িত। অদ্য ইউনিয়ন ছাত্রদলের সাধারন সম্পাদক অমির সাথে বি এন পির পার্টি অফিসে তার একাধিক ছবি রয়েছে। এরপর, খিদিরপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পুরোপুরি অছাত্র। যেটা ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী পুরোপুরি বেআইনী। ইউরোপ থেকে আসার পরে অর্থের বিনিময়ে তাকে সভাপতি করা হয়েছে।

এদিকে ্এসব অভিযোগ প্রত্যাখান করে লৌহজং ছাত্রলীগের সভাপতি ওমর ফারুক রাজিব বলেন, ‘যাচাই-বাছাই করেই আমরা কমিটিগুলো দিয়েছি। যারা আমাদের বিরুদ্ধে নেমেছে তারা অপপ্রচারে নেমেছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমরা জেলা কমিটির কাছে লিখিত সুপারিশ করেছি।

এসব অভিযোগের বিষয়ে জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক শিহাব আহমেদ জানান, ‘লৌহজংয়ে ইউনিয়ন কমিটি গঠন কে কেন্দ্র করে দুপক্ষ থেকে জেলা ছাত্রলীগের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। এ বিষয়ে দ্রুত একটি তদন্ত কমিটি গঠন করে ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে উপজেলা কমিটির বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply