দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্বিতীয় মেঘনা সেতু এবং দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শনিবার (২৫ মে) তিনি সেতু দুটি উদ্বোধন করেন।

এদিকে, বেলা সাড়ে এগারোটা সেতু দুটি উদ্বোধন করার পর তা আনুষ্ঠিনিক ভাবে যান চলাচলের জন্য খুলে দেয়া হয়। সেতু দুটি খুলে দেওয়ায় উচ্ছাস প্রকাশ করেন চালক ও যাত্রীরা।

প্রকৌশলীরা জানান, নির্ধারিত সময়ের আগে কাজ শেষ করাতে পারায় আনন্দিত তারা। দেশ বাসীর জন্য হিতকর এমন প্রকল্পে কাজ করতে তারা তাদের জন্য সম্মানজনক।

ঈদুল ফিতরের পর শুরু হবে পুরাতন সেতুগুলোর পুনর্বাসন কাজ যা আগামী ডিসেম্বর মাসে শেষ হবে। পুরাতন সেতুর পুনর্বাসন কাজ শেষ হলে এক সাথে ব্যবহার করা যাবে ছয় লেন সেতু। আর চার লেন মহাসড়কে চার লেন সেতু চালু হওয়ায় মহাসড়কের এই অংশে কোন যানজট থাকবেনা বলেও জানান তারা।

এ সময় মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের সঙ্গে যোগ দেওয়া হয়। এতে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিন, জাতীয় সংসদের সাবেক হুইপ ও মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহা: হারুন-অর-রশিদ, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম।

বিডি২৪লাইভ

Leave a Reply