এবারের ঈদযাত্রা সবচেয়ে আরামদায়ক ও স্বস্তির: কাদের

দেশে যোগাযোগ ব্যবস্থার উন্নতির কারণে এবার দেশের ইতিহাসে সবচেয়ে আরামদায়ক ও স্বস্তির ঈদযাত্রা হচ্ছে বলে মনে করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা টোল প্লাজা এলাকায় রোববার হাইওয়ে পুলিশ কমান্ড ও মনিটরিং সেন্টার উদ্বোধন অনুষ্ঠানের বক্তব্যে তিনি বলেন, “যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের ফলে ঢাকা থেকে দেড় ঘণ্টায় কুমিল্লা এবং চার ঘণ্টায় চট্টগ্রামে যানবাহন পৌঁছাতে সক্ষম হয়েছে।

“গাজীপুর থেকে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়ক চার লেইনে উন্নীত হওয়ায় উত্তর জনপদেও দুর্ভোগের অবসান হয়েছে। সড়ক-মহাসড়কের কোথাও কোনো যানজট হচ্ছে না।”

দুর্ঘটনা রোধে চালকদের সচেতন হয়ে গাড়ী চালানোর পরামর্শ দিয়ে তিনি সম্প্রতি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়ায় দুর্ঘটনায় হাইওয়ে পুলিশ কনস্টেবল পারভেজ মিয়ার আহত হওয়া ও পরে তার পা কেটে ফেলার খবরে দুঃখ প্রকাশ করেন।

মন্ত্রী মহাসড়কটির গজারিয়া অংশের জামালদী, ভবেরচর ও বাউশিয়া পাখির মোড়ে তিনটি ফুটব্রিজ নির্মাণের ঘোষণা দেন।
ওবায়দুল কাদের বলেন, “নির্মিত হাইওয়ে পুলিশের কমান্ড অ্যান্ড মনিটরিং কন্ট্রোল সেন্টার থেকে মহাসড়কে যানজটসহ সার্বিক পরিস্থিতি মনিটরিং করা সম্ভব হবে। পর্যায়ক্রমে দেশের সব মহাসড়কে হাইওয়ে পুলিশের জন্য মনিটরিং অ্যান্ড কমান্ড ভবন নির্মাণ করা হবে।”

মহাসড়কে যানবাহনের চালকদের বিশ্রামের জন্য বিশ্রামাগার নির্মাণ করার ঘোষণা দিয়ে তিনি এজন্য মালিক-শ্রমিক নেতাদের মহাসড়কের পাশে জায়গা নির্বাচন করার আহ্বান জানান।

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বিএনপির সমালোচনা করে বলেন, “বিএনপি নেতাদের মুখে সরকারের দুর্নীতির কথা আর ‘ভূতের মুখে রাম রাম’ একই জিনিস। যে দল ক্ষমতায় থাকাকালীন সময় দেশ তিনবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে যাদের চেয়ারপারসন দুর্নীতির দায়ে কারাবাস করছে তারা কিভাবে সরকারের সমালোচনা করতে পারে?”

হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি মো. হাবিবুর রহমান, সড়ক ও জনপথ বিভাগের ঢাকা বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুস সবুর খান, মুন্সীগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম (বার), নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ ও হাইওয়ে পুলিশের পুলিশ সুপার সফিকুল ইসলাম, গজারিয়া উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান নেকি খোকন প্রমুখ।

বিডিনিউজ

Leave a Reply