গুলিবর্ষণ করে ৮লাখ টাকা ছিনতাই

মুন্সীগঞ্জের গজারিয়ার রসুলপুর খেয়াঘাট এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে গুলি বর্ষণ করে প্রায় ৮লক্ষ ছিনতাইয়ের অভিযোগ উঠেছে স্থানীয় রাসেল সরকার ও তার সহযোগীদের বিরুদ্ধে। এ সময় সন্ত্রাসীদের হামলায় আহত হয় দুজন। আহতরা হলেন, উপজেলার রসুলপুর গ্রামের মুক্তিযোদ্ধা ইসমাইল মিয়ার ছেলে মারুফ মিয়াজী (২৯) ও রমিজ মিয়াজির ছেলে হৃদন মিয়াজি (২২)।

বৃহস্পতিবার বিকালে এ ঘটনা ঘটে।

আহত মারুফ মিয়াজী জানান, তার বড় ভাই মিলন মিয়াজী পেশায় একজন ঠিকাদার। ইমামপুর গ্রামের আজিজ সরকারের ছেলে রাসেল সরকারের দীর্ঘদিন ধরে তার কাছে চাঁদা দাবি করে আসছিল। বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে তিনি তার চাচাতো ভাই হৃদন মিয়াজিকে নিয়ে তার বড় ভাই মিলন মিয়াজীর ব্যবসায়ীক অংশীদারদের পাওনা টাকা পরিশোধের জন্য বাড়ি থেকে টাকা নিয়ে গজারিয়া উপজেলা পরিষদের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে রসুলপুর খেয়াঘাট এলাকায় আসলে রাসেল ও ছোট ভাই রাজিব ৭/৮ জন সহযোগীসহ তাদের পথরোধ করেন। এসময় তাদের তিনজনের হাতে পিস্তল ও বাকিদের হাতে রামদা ছিল। তারা হৃদন মিয়াজির বুকে পিস্তল টেকিয়ে রামদা দিয়ে তাকে (মারুফ মিয়াজিকে) কুপিয়ে সাথে থাকা টাকার ব্যাগটি ছিনিয়ে নেয়। স্থানীয়রা এগিয়ে আসলে তিন রাউন্ড গুলি করে রাসেল ও তার সহযোগীরা সিএনজি যোগে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহত অবস্থায় তাদের হাসপাতালে পাঠায়।

এদিকে আহত হৃদন মিয়াজি জানান, রাসেল তার বুকে পিস্তল ঠেকিয়ে অকথ্য ভাষায় গালাগাল শুরু করে। এক পর্যায়ে তারা তিন রাউন্ড গুলিও করে। আহতদের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় আহত মারুফ মিয়াজীর বড় ভাই ইউনুস মিয়াজী (মিলন) বাদী হয়ে গজারিয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

গজারিয়া থানার ওসি তদন্ত মামন আল রশিদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, উভয় পক্ষের মধ্যে দীর্ঘদিন বিরোধ ছিল। আজ বিকেলে প্রতিপক্ষ রাসেল গ্রুপের হামলায় দুজন আহত হয়েছে তবে টাকা ছিনতাই ও গুলিবর্ষণের কোন ঘটনা ঘটেছে কিনা তা তার জানা নেই। জড়িতদের আটকের অভিযান শুরু করেছে পুলিশ।

গজারিয়া থানা সূত্রে জানা গেছে, রাসেল এর আগেও অস্ত্রসহ আটক হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক সহ ডজনখানেক মামলা রয়েছে।

অবজারভার

Leave a Reply