সিপাহীপাড়াতে দাফনের ১০ মাস পর লাশ উত্তোলন

মুন্সীগঞ্জ সদর উপজেলায় দাফনের ১০ মাস ৬ দিন পর ময়না তদন্তের জন্য মো. রুবেল নামে এক ব্যক্তির লাশ কবরস্থান থেকে উত্তোলন করা হয়েছে। রবিবার (২১ জুলাই) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম রফিকুল ইসলামের উপস্থিতিতে সদর উপজেলার রামপাল ইউনিয়নের সিপাহীপাড়া কবরস্থান থেকে মরদেহটি উত্তোলন করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৪ সেপ্টেম্বর রাতে সদর উপজেলার সিপাহীপাড়া এলাকার মৃত হুমায়ন তালুকদারের ছেলে মো. রুবেলের রহস্যজনক মৃত্যু হয়। পরদিন সকালে স্ত্রী ও বাড়ির লোকজন মিলে সিপাহীপাড়া কবরস্থানে রুবেলকে দাফন করা হয়।

এ ঘটনায় নিহতের মা রহিমা বেগম বাদী হয়ে হত্যা মামলা দায়ের করলে চলমান মামলায় পরবর্তীতে নিহতের স্ত্রী ফাহিমা, শাশুড়ি শ্যামলী ও শ্যালক এমরানকে গ্রেফতার করে পুলিশ। বর্তমানে তারা কারাগারে রয়েছে।

মামলা বাদী রহিমা বেগম জানান, ঘটনার দিন আমি বাড়িতে ছিলাম না। আমার ছেলেকে বিষ খাইয়ে হত্যা করা হয়েছে। ঘটনার দিন রাতে রুবেল আমাকে কল দিয়ে তাকে বিষ খাওয়ানোর কথা জানিয়েছিল। পরদিন আমি বাড়িতে আসার আগেই ছেলের বউ ও তাদের বাড়ির লোকজন মিলে রুবেলকে দাফন করে। আমি এর সুষ্ঠু বিচার চাই বলেও দাবি করেন নিহতের মা।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা এসআই একরামুল হাসান বলেন, আদালতের নির্দেশে লাশ উত্তোলন করা হয়েছে।

এ ঘটনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম রফিকুল ইসলাম জানান, আদালতে নির্দেশে ময়না তদন্তের জন্য লাশটি উত্তোলন করা হয়েছে। লাশটি উত্তোলন করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হবে।

দৈনিক অধিকার

Leave a Reply