শ্রীনগরে জাহিদুল হত্যা : মামলার বাদি হতে চায় পরিবার

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার বাঘড়া এলাকায় মো. জাহিদুল ইসলাম (১৯) হত্যাকাণ্ডের ঘটনায় পরিবারের পক্ষ থেকে মামলার বাদি করার দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। শনিবার দুপুরে শ্রীনগর প্রেস ক্লাব মিলনায়তনে জাহিদুলের পরিবার এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে জাহিদুলের বড় ভাই মো. রুবেল শেখ লিখিত বক্তব্যে বলেন, আমার ভাইয়ের হত্যাকাণ্ডের ঘটনায় থানায় আমি নিজে বাদি হয়ে মামলা করতে ব্যর্থ হই। কারণ হিসেবে তিনি উল্লেখ করেন লাশ উদ্ধারের পর থেকেই পূর্ব বাঘড়ার মেজবাহ উদ্দিন খান ম্যাগনেট (৩২) সহ মোট ১৩ জনকে আসামি করে মামলা দায়ের করার জন্য থানায় গিয়ে কম্পিউটার টাইপকৃত এজাহার দাখিল করি। এদের মধ্যে ১ নং আসামিকে বাদ দেয়ার শর্তে পুলিশ মামলা করার পরামর্শ দেন। এতে আমি রাজি না হওয়ায় রহস্যজনক কারণে ম্যাগনেটকে বাদ দিয়ে বাকি ১২ জনকে এজাহারভূক্ত আসামি করে শ্রীনগর থানার এসআই ও বাঘড়া পুলিশ ক্যাম্প ইনচার্জ মো. আবুল কালাম বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। এর ফলে হত্যাকাণ্ডের মূলহোতা ম্যাগনেট ধরা ছোঁয়ার বাইরেই থেকে যায়।

তিনি বলেন, গত ২০ সেপ্টেম্বর রাতে পূর্ব বাঘড়ার নূরুল হক (২৭), শওকত (২২) ও সুমন (২৬) বাড়িতে এসে ম্যাগনেটের বরাত দিয়ে জাহিদুলকে ডেকে নিয়ে যায়। এরপর থেকে জাহিদুল বাড়ি ফেরেনি। নিখোঁজের পর ২২ সেপ্টেম্বর আমার বোন বাদি হয়ে থানায় সাধারণ ডায়েরী করেন (নং ৯৬৮)। গত ২৫ সেপ্টেম্বর সকালে পূর্ব বাঘড়ার আজিজের জমির পাশের জঙ্গল থেকে জাহিদুলের লাশ উদ্ধার করে পুলিশ।

সংবাদ সম্মেলনে জাহিদুলের চাচাত ভাই মো. সোহেল বলেন, এ ঘটনায় একাধিক বার থানায় গিয়েছি। অফিসার ইনচার্জ ম্যাগনেটের নাম বাদ দিয়ে আমাদেরকে মামলা করার জন্য বলেন। এতে রাজি না হওয়ায় তিনি আমাদের পরে আসতে বলেন। পরের দিন জানতে পারি পুলিশ বাদি হয়ে মামলা করেছে। আমরা পরিবারের পক্ষ থেকে এই মামলার বাদি হওয়ার দাবি জানিয়ে এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার প্রার্থনা করছি।

এ ব্যাপারে শ্রীনগর থানার ওসি মো. ইউনুচ আলী বলেন, জাহিদুল ইসলাম হত্যাকাণ্ডের দুই দিন পরও পরিবারের পক্ষ থেকে কেউ মামলা করতে আসেনি। পরে বাধ্য হয়ে শ্রীনগর থানার এসআই ও বাঘড়া পুলিশ ক্যাম্প ইনচার্জ মো. আবুল কালাম বাদি হয়ে ১২ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

তিনি আরও বলেন, আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। আশা করি খুব শীঘ্রই তাদের গ্রেফতার করা হবে।

অবজারভার

Leave a Reply