শ্রীনগর ব্রিজের উপর অবৈধ পার্কিংয়ের কারণে দুর্ভোগে এসএসসি পরীক্ষার্থীরা

আরিফ হোসেনঃ শ্রীনগর বাজারের দুই পাশের ব্রিজের উপর অবৈধ পার্কিংয়ের কারণে চরম দুর্ভোগ পোহাচ্ছে এসএসসি পরীক্ষার্থীরা। উপজেলার পাইলট স্কুল এন্ড কলেজ, সরকারী সুফিয়া এ হাই খান বালিকা উচ্চ বিদ্যালয় এবং ষোলঘর একেএসকে উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রের প্রায় কয়েক হাজার পরীক্ষার্থীরা প্রতিটি পরীক্ষার দিনই এই দুর্ভোগে পরছে। তিনটি কেন্দ্রেরই পরীক্ষার্থীরা এই ব্রিজ দুটি ব্যবহার করে পরীক্ষার হলে যাতায়াত করে থাকে।

বৃহস্পতিবার ছিল এসএসসি ইংরেজী প্রথম পত্রের পরীক্ষা। ওই দিন সকাল সোয়া ৯ টার দিকে সরজমিনে গিয়ে দেখা যায়, পূর্বদিক থেকে বাজারের দিকে প্রথম ব্রিজে পার্ক করে রাখা হয়েছে ৩টি পাঁচ টন ওজনের ট্রাক। পশ্চিম পাশের ব্রিজের উপর টিউবওয়েলের সরঞ্জাম সহ ট্রাক ও ঔষধ কোম্পানীর দুটি কাভার্ড ভ্যান পার্ক করে রাখা। দুটি ব্রিজেই জ্যামে আটকা পরে আছে পরীক্ষার্থীদের বহন করা অটোরিক্সা। দুই ব্রিজের মাঝের অবস্থা আরো ভয়াবহ। যানবাহন চলাচলের নিয়ম নীতির তোয়াক্কা না করে যত্রতত্র পার্ক করে রাখা হয়েছে দেড়টন ওজনের ট্রাক, রিক্সা,আটোরিক্সা। পুরাতন ব্রিজটির উপরের এক পাশে বিক্রি করছে কলা, ইলিশ মাছ, সফেদা ফল সহ নানা রকম ভোগ্য পন্য। অপর পাশে অটোরিক্সা পার্কিংয়ের ফলে হেঁটে চলাচল করাই দায়।

জ্যামের কারণে ওইদিন পরীক্ষার হলে অনেক পরীক্ষার্থী সময় মত কেন্দ্রে উপস্থিত হতে পারেননি। অনেককে দেখা যায় পরীক্ষা শুরুর ২/৩ মিনিট আগে দৌড়ে পরীক্ষার কেন্দ্রে উপস্থিত হতে। অনেক পরীক্ষার্থীর অভিবাবক অভিযোগ করেন, প্রশাসনের উদাসীনতার কারনে পরীক্ষার্থীরা যথাসময়ে কেন্দ্রে উপস্থিত হতে পারছেনা। তাছাড়া শ্রীনগর বাজারের ভেতরে ফুটপাত দখল করে দোকান বসার কারনে হেঁটে যাওয়াও দুস্কর হয়ে উঠেছে। পরীক্ষার্থীদের যাতায়াতে প্রতিবন্ধকতা দূর করার জন্য অভিবাবকরা প্রশাসনের দৃষ্টি অকর্ষণ করেন।

Leave a Reply