পদ্মা সেতু প্রকল্পের মালামাল ১ বছর পর আবারও চুরি আটক ৩

নাছির উদ্দিন: নির্মাণাধীন পদ্মা সেতু প্রকল্পের বিপুল পরিমাণ মালামাল উদ্ধার করেছে র‌্যাব-১১। এসময় আটক করা হয়েছে চুরির সাথে জরিত ৩ জনকে। গতকাল বুধবার দুপুর সোয়া ২টার দিকে র‌্যাব-১১ এর মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া চৌরাস্তা সংলগ্ন একলাকায় এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান,


র‌্যাব-১১ এর পুলিশ সুপার এনায়েত হোসেন মান্নান । প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি জানান, দীর্ঘদিন যাবৎ পদ্মা সেতু প্রকল্পে ব্যবহৃত লোহার রড, পদ্মা সেতুর স্প্যান বার, প্লেট পাইপ, অ্যাঙ্গেল, ইউ চ্যানেল, সেপ এবং লোহার অন্যান্য ক্ষুদ্রাংশ ও নানান প্রকার মালামাল একটি সিন্ডিকেট চক্র চুরি করে স্থানীয় ভাঙারির দোকানসহ বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকেল ৫টার দিকে মাওয়া চৌরাস্তা সংলগ্ন ও কুমারভোগ এলাকার বিভিন্ন ভাঙারির দোকানে অভিযান পরিচালনা করে অবশেষে রাত ১১টার দিকে প্রায় ৪০ টন বিভিন্ন প্রকার লোহার মালামাল উদ্ধার করা হয়। এ সময় গ্রেপ্তার করা হয় এডওয়ার্ড সাহা, হারুন শেখ ও রফিকুল ইসলাম শুভ নামে তিন ব্যক্তিকে।

ব্রিফিংয়ে তিনি আরো জানান, এডওয়ার্ড সাহা পদ্মা সেতুর পাইলিং কাজে কর্মরত একজন কর্মচারী। প্রথমে তাকেই গ্রেপ্তার করে এসব মালামালের সন্ধান পাই। পরে মাওয়া চৌরাস্তা সংলগ্ন মনিব আয়রন স্টোর ও আরিফ ভাঙারি স্টোর হতে অভিযান পরিচালনা করে এসব মালামাল উদ্ধার করা হয়। এ বিষয়ে চোরচক্রের বিরুদ্ধে লৌহজং থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তিনি সাংবাদিক দের প্রশ্নের জবাবে আরো জানান গত বছরে আমরা অভিজান করে একটি চক্র ধরে ছিলাম এখন তারা অনেকে জামিনে আছে তারা জরিত কিনা তদনÍ করা হচ্ছে ।

Leave a Reply