মুন্সীগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ২৯১ জন, একজনকে জরিমানা

মুন্সীগঞ্জ জেলার ছয়টি উপজেলায় গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ১৪৬ জনকে। এ নিয়ে এ পর্যন্ত ২৯১ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। তাদের নির্দিষ্ট সময় পর্যন্ত বাড়িতে অবস্থান করার জন্য পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। শুক্রবার বিকাল ২টায় এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন আবুল কালাম আজাদ।

নতুন করে হোম কোয়ারেন্টাইনে আছেন সদরে ১০ জন, গজারিয়াতে ৮ জন, টংগীবাড়িতে ৪৫, সিরাজদিখানে ৫৫ জন, শ্রীনগরে ২১ ও লৌহজং উপজেলায় ৭ জন।

এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকাদের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৪০ জন, গজারিয়াতে ১৯ জন, টংগীবাড়ীতে ৯৩ জন, সিরাজদিখানে ৮৫ জন, শ্রীনগরে ৩২ জন ও লৌহজং উপজেলায় ২২ জন।

মুন্সীগঞ্জ সিভিল সার্জন ডা: আবুল কালাম আজাদ জানান, শুক্রবার সকাল পর্যন্ত মুন্সীগঞ্জ জেলার ছয়টি উপজেলায় ২৯১ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। প্রতিদিন স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা বাড়ি বাড়ি গিয়ে তাদের খোঁজখবর নিচ্ছেন। ২৯১ জনকে বাইরে ঘোরাফেরা না করে বাসায় অবস্থান করার পরামর্শ দেয়া হয়েছে। প্রতিদিন হোম কোয়ারেন্টাইনে নতুন যোগ হচ্ছে। আবার ১৪ দিন শেষে তালিকা থেকে বাদ পড়ছেন অনেকে। চলতি মাসের ১ মার্চ থেকে যারা হোম কোয়ারেন্টাইনে ছিলেন তারা তালিকা থেকে বাদ পড়েছেন৷

মুন্সীগঞ্জ স্বাস্থ্য বিভাগ থেকে শুধু বিদেশফেরতদের কোয়ারেন্টাইনের জন্য নির্দেশনা দেয়া হচ্ছে। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত এ সংখ্যা ছিল ১৫১ জন।

হোম কোয়ারেন্টাইনে না থাকায় স্পেন প্রবাসীকে জরিমানা
এদিকে, জেলার লৌহজং উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের বাসুদিয়া গ্রামের রনি ঠান্ডুর ছেলে রাজু আহমেদ ঠান্ডুকে (২৯) হোম কোয়ারেন্টাইন আদেশ না মানায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গত ১২ মার্চ স্পেন থেকে দেশে এসেছেন। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য তাকে ১৪ দিন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হলেও আজ শুক্রবার বেলা সাড়ে ১১টায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাবিরুল ইসলাম খান সরেজমিনে তার বাসায় গিয়ে দেখেন তিনি বাড়িতে নেই। এ সময় পরিবারের সদস্যদের মাধ্যমে তাকে ডেকে নিয়ে আসা হয় এবং জরিমানা করা হয়।

এসময় রাজু আহমেদ ঠান্ডুসহ তার পরিবারের অন্যান্য সদস্যদেরকে ১৪ দিন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য কঠোরভাবে নির্দেশ দেয়া হয় এবং স্থানীয় ইউপি সদস্য ও গ্রাম পুলিশকে প্রতিনিয়ত খোঁজ-খবর রেখে রিপোর্ট করার জন্য বলা হয়েছে।

নয়া দিগন্ত

Leave a Reply