চাল বিক্রির অনিয়মের স্ট্যাটাস দেওয়ায় সাংবাদিকের উপর হামলা

১০ টাকা কেজি চাল বিক্রিতে অনিয়মের বিরুদ্ধে ফেইসবুকে স্ট্যাটাস দেওয়ায় বিক্রমপুর টঙ্গীবাড়ী প্রেস ক্লাবের সদস্য সাংবাদিক আরফি রিয়াদ এর পরিবারের উপর হামলার ঘটনা ঘটেছে। এ সময় আরফি রিয়াদ এর সদর উপজেলার রাকিরকান্দি গ্রামের বাড়িতে ঢুকে সন্ত্রাসীরা তাকে ও তার মা বোনকে মারধর করে। তারা ভয়ে ঘরের ভিতরে ঢুকলে সন্ত্রাসীরা তাদের অবরুদ্ধ করে রাখে।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। আরফি রিয়াদ জানান, রাকির কান্দি গ্রামের ১০ টাকা কেজি চাল বিক্রির ডিলার আলি আজগর গত কয়েকদিন যাবৎ গ্রাহকের কাছ থেকে ৩০ কেজি চালের মূল্য ৩০০ শত টাকা নিয়ে গ্রহকদের ২৫ কেজি করে চাল দিচ্ছিলেন।

এ নিয়ে গ্রাহকরা আমার কাছে আভিযোগ করলে আমি আমার ফেসবুক পেইজে সোমবার”ন্যায্যমূল্যের ১০টাকা কেজি চাল নিয়েও চালবাজি ৩০ কেজির পরিবর্তে একই দামে ২৫ কেজি!!” স্ট্যাটাস দেই ।

এ ছাড়াও কয়েকদিন আগে শিলই ইউনিয়ন চেয়ারম্যান লিটন বেপারীর ছোট ভাই ইসমাইল বেপারী পদ্মা নদীতে অবৈধভাবে খনন যন্ত্র (ড্রেজার) বসিয়ে মাটি কাটলে তার বিরুদ্ধে সাংবাদিকরা নিউজ করলে প্রশাসন ইসমাইল বেপারীর ড্রেজার জব্দ করে। পরে মঙ্গরবার দুপুরে চালের ডিলার আলি আজগর গ্রুপ ভূমিদশ্যূ ইসমাইল বেপারীর নেতৃত্বে আলী আজগর, শাহাজালাল দেওয়ান, সাইদ বেপারী, মুন্না, লাবনী, মুক্তাসহ ৮/৯ জনের সন্ত্রাসী বাহিনী হামলা চালায়।

সাংবাদিক আরফি রিয়াদকে তার বাড়িতে ঢুকেই তারা কিল ঘুসি মারতে থাকে । আরিফি রিয়াদকে বাঁচাতে তার মা ও বোনেরা এগিয়ে আসলে তদেরও পিটিয়ে আহত করে তারা। এ সময় বাড়ি ঘর ভাংচুর ও লুটপাট চালায় সন্ত্রাসীরা। ছিনিয়ে নেওয়া হয় রিয়াদের মুঠোফোন।

খবর পেয়ে সদর থানার পুলিশ ও মুন্সীগঞ্জ জেলা ও টঙ্গীবাড়ী উপজেলায় কর্মরত অন্যান্য সংবাদিকরা রিয়াদকে অবরুদ্ধ অবস্থায় উদ্ধার করে। পরে রিয়াদ ও তার পরিবারের আহত অন্যান্য সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

রিয়াদ জাতীয় দৈনিক অধিকার পত্রিকায় মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধির দায়ীত্বে কর্মরত রয়েছেন। এ ব্যাপারে সদর থানা এসআই ইব্রাহিম জানান, যে সময় সরকার চাল নিয়ে দূর্ণীতির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিচ্ছেন আর সেই সময়ে চাল বিক্রির অনিয়মের ষ্ট্যাটাস দেওয়ায় সাংবাদিকের উপর হামলা খুবই দুংখ জনক। তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেওয়া হবে।

খোঁজ ২৪ বিডি

Leave a Reply