ধলেশ্বরীতে ৯০ শ্রমিকসহ ট্রলার আটক

মুন্সীগঞ্জের মুক্তারপুর নৌ পুলিশের অভিযানে ৯০ জন ইটভাটার শ্রমিককে (নারী-পুরুষ) আটক করা হয়েছে । সোমবার রাত দেড়টার দিকে তাদের ট্রলার ভর্তি অবস্থা আটক করা হয়। এর মধ্যে ১২ শিশু ও ৩০ নারী রয়েছে।

মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কবির হোসেন খাঁন মঙ্গলবার দুপুরে বলেন, সোমবার রাত দেড়টার দিকে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলার জাজিরা থেকে বিভিন্ন ইটভাটার ৯০ জন শ্রমিক ট্রলারে করে পটুয়াখালীর গলাচিপায় যাচ্ছিল। মুন্সীগঞ্জ সদর উপজেলার মুক্তারপুর ব্রীজের নিচে ধলেশ্বরী নদী থেকে আটক করে মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়িতে নিয়ে আসি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়। ডিআইজি স্যারের নির্দেশে সকালের ও দুপুরের খাবারেরও ব্যবস্থা করা হয়। দুপুরের খাবারের পর শ্রমিকদেরকে ত্রাণ সামগ্রী হিসেবে পাঁচ বস্তা চাউল, দশ বস্তা আলু, এক বস্তা ডাল ও অন্যান্য নিত্য প্রয়োজনীয় জিনিস দিয়ে পুনরায় পুলিশ সাথে থেকে দক্ষিণ কেরানীগঞ্জের ফেরত পাঠানো হয়। তারা ইটভাটার শ্রমিক।

নৌ পুলিশিরে অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভীন সভ্যতার আলোকে বলেন, সামাজিক দূরত্ব না মেনে গাদাগাদি করে ইটভাটার শ্রমিকরা এভাবে ঘর থেকে বের হওেয়ার ঘটনা দুঃখজনক। করোনা সংক্রমণ রোধে আমাদের ঘরে থাকার বিকল্প নেই। এর এভাবে যাওয়ায় তারাও ক্ষতিগ্রস্ত হচ্ছে, আবার অন্যদেরও ঝুঁকিতে ফেলছে।

কালের কন্ঠ

Leave a Reply