করোনা আতঙ্কে মুন্সীগঞ্জ থেকে আমতলীতে ১২ শ্রমিক, আটকের পর কোয়ারেন্টাইনে

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে দেশের বিভিন্ন স্থানে সড়ক ও নৌ যোগাযোগ বন্ধ রয়েছে। দেশের অধিকাংশ এলাকায় ভাইরাস ছড়িয়ে পড়ায় চলছে লকডাউন। সেই লকডাউন উপেক্ষা করে রাতের আধারে নৌপথে মুন্সীগঞ্জ থেকে ট্রলার যোগে ১২ জন শ্রমিক আমতলী এসে পৌঁছেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, মুন্সীগঞ্জ থেকে নৌপথে ট্রলার যোগে ১২ জন শ্রমিক মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আমতলী ফেরীঘাটে এসে পৌঁছায়। স্থানীয়রা তাদের দেখতে পেয়ে থানায় খবর দেয়। পুলিশ এসে তাদের আটক করে উপজেলা কুকুয়া ইউনিয়নের একটি সাইক্লোন সেল্টারে কোয়ারেন্টাইনে নিয়ে যায়। আটক শ্রমিকরা মুন্সিঞ্জের বিভিন্ন ইটভাটায় শ্রমিকের কাজ করতো। মুন্সিগঞ্জ ও পার্শ্ববর্তী নারায়ণগঞ্জে করোনাভাইরাস প্রার্দুভার ব্যাপক হারে ছড়িয়ে পড়ায় এই শ্রমিকরা ভয়ে ও আতঙ্কে একটি ট্রলার ভাড়া করে সোমবার ভোররাতে মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আজ (মঙ্গলবার) আমতলী ফেরীঘাট এসে পৌঁছে।

করোনা আতঙ্কে মুন্সীগঞ্জ থেকে আমতলীতে ১২ শ্রমিক

আমতলী থানার অফিসার ইনচার্জ মোঃ শাহআলম জানান, আটককৃতদের চিকিৎসকদের পরামর্শে উপজেলার কুকুয়া ইউনিয়নের আমড়াগাছিয়া হোসাইনপুর খানকায়ে সালেহিয়া কমপ্লেক্স সংলগ্ন সাইক্লোন শেল্টারে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এখানে তাদের পুলিশ পাহারায় ১৪ দিন থাকতে হবে।

তিনি আরো বলেন, বিষয়টি সরাসরি বরগুনা পুলিশ সুপার মহোদয় তদারকিসহ প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করছেন।

উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, মঙ্গলবার রাতে মুন্সিগঞ্জ থেকে ট্রলার যোগে আসা ১২ জন শ্রমিকদের উপজেলা একটি সাইক্লোন সেল্টারে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

নয়া দিগন্ত

Leave a Reply