গজারিয়ায় সাংবাদিককে মারধর করে পানিতে ফেলার অভিযোগ

মুন্সিগঞ্জের গজারিয়ায় এক সাংবাদিককে মারধর করে পানিতে ফেলে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। পরে অন্য সাংবাদিকরা তাকে উদ্ধার করে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

জানা গেছে, মুন্সিগঞ্জের গজারিয়ায় জোর করে কৃষকের ফসলি জমিতে বালু ভরাটের অভিযোগে সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেলে তথ্য সংগ্রহ করতে যান আজকালের খবর পত্রিকার গজারিয়া প্রতিনিধি জুয়েল দেওয়ান। এ সময় ভূমিদস্যুরা তার ওপর অতর্কিত হামলা চালায়।

স্থানীয়ভাবে জানা যায়, উপজেলার ভবেরচর ইউনিয়নের আনারপুরা গ্রামে কৃষকের জমিতে জোর করে বালু ভরাট করছিল কতিপয় ভূমিদস্যু। ক্ষতিগ্রস্ত কৃষকদের অভিযোগের পরিপ্রেক্ষিতে তথ্য সংগ্রহ করতে যান সাংবাদিক জুয়েল দেওয়ান। ওই এলাকায় গিয়ে ছবি তোলাসহ তথ্য-উপাত্ত সংগ্রহের সময় ২০-৩০ জন যুবক অতর্কিত হামলা চালায়।

ঘটনার পর জুয়েলকে স্থানীয় ও অন্যান্য সাংবাদিকরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে গজারিয়া থানা পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

সাংবাদিক জুয়েল দেওয়ান বলেন, কৃষকের জমিতে জোর করে বালু ভরাটের বিষয়ে ছবি এবং তথ্য সংগ্রহের সময় ২০-৩০ জন যুবক আমাকে গালিগালাজ করে অতর্কিত হামলা চালায়। হত্যার উদ্দেশ্যে মারপিট করে পানিতে ফেলে দেয়। এ সময় অপর সাংবাদিক সানি লিওন আমাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় আমার স্ত্রী বাদী হয়ে গজারিয়া থানায় অভিযোগ দায়ের করেছে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুমন দেব ঢাকা পোস্টকে বলেন, খোঁজ নিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

ব.ম শামীম/ঢাকা পোষ্ট

Leave a Reply