শ্রীনগরে সরকারি রাস্তার গাছ কর্তনের অভিযোগ

শ্রীনগর উপজেলা রোডের ষোলঘর গোল্ডেন সিটিতে সড়কের নয়নজলীর জায়গায় গাছ কর্তন করা হয়েছে। ওই এলাকার মৃত হুকুম আলী বেপারীর ছেলে আজিজ বেপারীর বিরুদ্ধে বড় আকারের একটি কৃষ্ণচূড়া গাছ কর্তনের অভিযোগ উঠে। গাছটির বর্তমান বাজার মূল্য আনুমানিক ৩০ হাজার টাকা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ষোলঘর গোল্ডেন সিটির উপজেলা সড়কের আজিজ ভিলার সামনে নয়নজলীর জায়গায় গাছটি কর্তন করা হয়েছে। কর্তনকৃত গাছ ও ডালপালা ওই ভিলার সীমানা প্রাচীরের ভিতরে রাখা হয়েছে।

এলাকাবাসী জানায়, আজিজ বেপারী গাছটি কেটে নেন। তারা আরো জানায়, প্রভাবশালী আজিজ বেপারী প্রায় দুই বছর আগে নয়নজলীর জায়গা দখল করে সড়কের গাছগুলোসহ বাড়ির সীমানা প্রাচীর নির্মাণ করেন।

অভিযুক্ত আজিজ বেপারীর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি দম্ভ করে বলেন, আমার নিজস্ব জায়গা, তাই গাছ কাটছি। তিনি এর বেশি কিছু বলতে রাজি হয়নি।

উপজেলা বন বিভাগ কর্মকর্তা মো. সেলিম জানান, সরকারি জায়গার গাছ যদি টেন্ডার না হয়ে থাকে, তাহলে ব্যক্তিগতভাবে কেউ গাছ কর্তন করতে পারবে না।

এ বিষয়ে শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ব্যারিস্টার সজিব আহমেদ জানান, আপনাদের মাধ্যমে বিষয়টি জানতে পারলাম। এ বিষয়ে খোঁজ খবর নেয়া হবে।

নিউজজি

Leave a Reply